তিন প্রধানের হাতে একটি বিশেষ স্মারকের পাশাপাশি তুলে দেওয়া হয় ২ লক্ষ টাকার পুরস্কারমূল্য। অভিনব পদক্ষেপ নিল ইস্টবেঙ্গল ক্লাব। সম্মাননার পুরস্কারমূল্যকে মানুষের চিকিৎসার কাজে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে লাল-হলুদ। এই অর্থ তুলে দেওয়া হচ্ছে 'লিভার ফাউন্ডেশনের' হাতে।
তিন প্রধানকে সম্মান রাজ্য সরকারের। ইস্টবেঙ্গল (East Bengal), মোহনবাগান (Mohun Bagan), মহমেডান স্পোর্টিংকে (Mohammedan Sporting) বঙ্গবিভূষণে সম্মানিত করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কয়েকদিন আগেই তিন প্রধানকে এই সম্মান দেওয়ার কথা জানায় রাজ্য সরকার। সোমবার নজরুল মঞ্চে তিন প্রধানকে সম্মানিত করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। উপস্থিত ছিলেন তিন প্রধানের প্রতিনিধিরাই। ইস্টবেঙ্গলের তরফ থেকে উপস্থিত ছিলেন ক্লাব সচিব কল্যাণ মজুমদার, কর্তা দেবব্রত সরকার। এ ছাড়া বিনিয়োগকারী সংস্থার এক কর্তাও ছিলেন পুরস্কার বিতরণী মঞ্চে। মোহনবাগানের হয়ে সম্মান গ্রহণ করেন সচিব দেবাশিস দত্ত, সহসচিব সত্যজিৎ চট্টোপাধ্যায় আর ফুটবল সচিব স্বপন বন্দ্যোপাধ্যায়। মহমেডান স্পোর্টিংয়ের প্রেসিডেন্ট আমিরুদ্দিন ববি আর সচিব দানিশ ইকবাল বঙ্গবিভূষণ সম্মান গ্রহণ করেন মুখ্যমন্ত্রীর কাছ থেকে। বাংলার উইকেটকিপার ঋদ্ধিমান সাহাকে বঙ্গভূষণ সম্মান দেয় রাজ্য সরকার। এই মরসুমে বাংলা ছেড়ে ত্রিপুরায় সই করেছেন এই বঙ্গতনয়। হকি খেলোয়াড় ভরত ছেত্রীকেও সম্মান প্রদান করে রাজ্য।

তিন প্রধানের হাতে একটি বিশেষ স্মারকের পাশাপাশি তুলে দেওয়া হয় ২ লক্ষ টাকার পুরস্কারমূল্য। অভিনব পদক্ষেপ নিল ইস্টবেঙ্গল ক্লাব। সম্মাননার পুরস্কারমূল্যকে মানুষের চিকিৎসার কাজে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে লাল-হলুদ। এই অর্থ তুলে দেওয়া হচ্ছে ‘লিভার ফাউন্ডেশনের’ হাতে।
একই সঙ্গে মোহনবাগানের নবনির্মিত তাঁবু আর ইস্টবেঙ্গলের মিউজিয়াম উদ্বোধনের দিনও নির্ধারিত করে ফেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। ১০ অগাস্ট দুপুর সাড়ে ৩টেয় মোহনবাগানের নবনির্মিত তাঁবু উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৬ অগাস্ট খেলা হবে দিবসে ইস্টবেঙ্গলের মিউজিয়াম উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। ওই দিন বিকেল সাড়ে তিনটেয় ইস্টবেঙ্গলের জাদুঘর উন্মোচন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৬ অগাস্ট আবার ডুরান্ড কাপে ইস্টবেঙ্গল-মোহনবাগান বড় ম্যাচও রয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours