অধিনায়ক রাখা হয়েছে অভিমন্যু ঈশ্বরণকেই (Abhimanyu Easwaran)। যদিও টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য অভিমন্যুর নিজে যথেষ্ট তৈরি কি না, তা নিয়ে আগে একাধিকবার প্রশ্ন উঠেছে।
নামিবিয়া সফরে যাবে বাংলা দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) যোগ্যতা অর্জন করা আন্তর্জাতিক দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলা। সেই খবর আগেই প্রকাশিত হয়েছিল এবিপি লাইভে।

শুক্রবার সেই সফরের জন্য বাংলা দল ঘোষণা করা হল। অধিনায়ক রাখা হয়েছে অভিমন্যু ঈশ্বরণকেই (Abhimanyu Easwaran)। যদিও টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য অভিমন্যু নিজে যথেষ্ট তৈরি কি না, তা নিয়ে আগে একাধিকবার প্রশ্ন উঠেছে। তবু তাঁর ক্রিকেটীয় দক্ষতায় আস্থা রেখেছেন বাংলার নির্বাচকেরা।

১৬ সদস্যের দলে তারুণ্যের আধিক্য। অভিজ্ঞ মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদারদের দলে রাখা হয়নি। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য রবি কুমার সুযোগ পেয়েছেন। স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে প্রদীপ্ত প্রামাণিক-সহ চারজনকে। তবে দলের কোচ হিসাবে কে যাবেন, তা এখনও চূড়ান্ত নয়। সোমবারের মধ্যে বাংলার নতুন কোচের নাম ঘোষণা হয়ে যেতে পারে। নবনিযুক্ত কোচই হয়তো দলের সঙ্গে নামিবিয়া যাবেন। সিএবি সূত্রে সেরকমই খবর।

প্রাক মরসুম প্রস্তুতির অংশ হিসাবে নামিবিয়া যাচ্ছেন শাহবাজ আমেদ (Shahbaz Ahmed), আকাশ দীপ (Akash Deep), ঈশান পোড়েলরা (Ishan Porel)। আফ্রিকা সফর দিয়েই এবারের প্রাক মরসুম প্রস্তুতি সারবে বাংলা ক্রিকেট দল।


বছর কয়েক আগে লক্ষ্মীরতন শুক্লর নেতৃত্বে প্রাক মরসুম প্রস্তুতির জন্য শ্রীলঙ্কা গিয়েছিল বাংলা দল। মুথাইয়া মুরলীধরন তখন ভিশন ২০২০ প্রকল্পে বাংলার স্পিন বোলিং কোচ। ফের প্রাক মরসুম প্রস্তুতির জন্য বিদেশ সফরের পথে বাংলা দল। কাকতালীয় হলেও, নামিবিয়া সফর এমন একটা পর্বে হতে চলেছে, যখন বাংলার সিনিয়র দলের পরবর্তী কোচ হিসাবে লক্ষ্মীরতন শুক্লর নাম ঘোরাফেরা করছে। ১৬ অক্টোবর শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু করবে নামিবিয়া। তার আগে বাংলার সঙ্গে খেলে নিজেদের দক্ষতা যাচাই করে নিতে চায় নামিবিয়া।

ঘোষিত বাংলা দল: অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), অভিষেক দাস, ঋত্বিক রায়চৌধুরী, রণজ্যোৎ সিংহ খইরা, শ্রেয়াংশ ঘোষ, কর্ণ লাল, ঋত্বিক চট্টোপাধ্যায়, শ্রেয়ান চক্রবর্তী, শাহবাজ আহমেদ, অভিষেক পোড়েল, সুপ্রদীপ দেবনাথ, ঈশান পোড়েল, মুকেশ কুমার, আকাশদীপ, সৌম্যদীপ মন্ডল এবং রবি কুমার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours