এ বারের আইপিএলের মেগা নিলাম (IPL 2022 Auction) আসরে শুরু থেকেই কোমর বেঁধে নেমে পড়েছিল আইপিএলের মঞ্চে আসন্ন মরসুমে আত্মপ্রকাশ হতে চলা লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)।

সাত হাজার কোটি টাকা দিয়ে দল কিনে চমক দিয়েছিলেন কলকাতার ব্যবসায়ী সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka)। এরপর ড্রাফ্টিং থেকে জাতীয় দলের সহ-অধিনায়ক কেএল রাহুলকে (KL Rahul) ক্যাপ্টেন বেছে নেয় লখনউ। পাশাপাশি অস্ট্রেলিয়ার অল রাউন্ডার মার্কাস স্টোইনিস ও তরুণ ভারতীয় স্পিনার রবি বিষ্ণোইকে দলে তুলে নেয় লখনউ। ৫৯ কোটি টাকা নিয়ে আইপিএল মেগা নিলামের (IPL Acuction) টেবিলে বসেছিল এই নতুন দল। লখনউকে নিলামের টেবলে নেতৃত্ব দিতে দেখা গেল আইপিএল জয়ী প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীরকে (Gautam Gambhir)

দল সাজানোর জন্য যেমনটা আগে থেকে ভেবেছিল লখনউ, নিলামে তেমন ভাবেই শুরু করল তারা। ক্যাপ্টেন রাহুলের সঙ্গে ওপেনিং স্লটের জন্য ক্রিকেটারের খোঁজে ছিলেন গম্ভীররা। প্রোটিয়া উইকেটকিপার ব্যাটার কুইন্টন ডি’কককে ৬ কোটি ৭৫ লক্ষ টাকায় কিনেছে লখনও। ক্যারিবিয়ান অল-রাউন্ডার জেসন হোল্ডারকে ৮ কোটি ৭৫ লক্ষ টাকায় কিনেছে গোয়ঙ্কার দল। মনীশ পান্ডে, ক্রুণাল পান্ডে, আবেশ খান, মার্ক উড এবং অঙ্কিত রাজপুতকে নিয়ে দল বেশ গুছিয়ে নিয়েছে লখনও।

কাদের রিটেইন করেছিল লখনউ সুপার জায়ান্টস –

১) কেএল রাহুল – ১৭ কোটি

২) মার্কাস স্টোইনিস – ৯.২ কোটি

৩) রবি বিষ্ণোই – ৪ কোটি

কোন প্লেয়াররা এলেন লখনউ সুপার জায়ান্টসে –

১) কুইন্টন ডি’কক – ৬ কোটি ৭৫ লক্ষ

২) আবেশ খান – ১০ কোটি

৩) জেসন হোল্ডার – ৮ কোটি ৭৫ লক্ষ

৪) মনীশ পান্ডে – ৪ কোটি ৬০ লক্ষ

৫) দীপক হুডা – ৫ কোটি ৭৫ লক্ষ

৬) ক্রুণাল পান্ডিয়া – ৮ কোটি ২৫ লক্ষ

৭) মার্ক উড – ৭ কোটি ৫ লক্ষ

৮) অঙ্কিত সিং রাজপুত – ৫০ লক্ষ

প্রথম দিনের নিলামের ফাঁকে দল তৈরি করার ব্যাপারে ডঃ সঞ্জীব গোয়েঙ্কা জানান, অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে একটা দল গড়ার ওপর জোর দিচ্ছে লখনউ। যে প্লেয়াররা দলকে ৩-৪ বছর এগিয়ে নিয়ে যেতে পারবে সেদিকেও নজর রেখে প্লেয়ার বাছাই করেছে লখনউ। অলরাউন্ডার বিভাগে ক্রুণাল পান্ডিয়া ও জেসন হোল্ডারকে নিয়ে এবং মনীশ পান্ডে ও সদ্য জাতীয় দলে অভিষেক হওয়া দীপক হুডাকে নিয়ে মিডল অর্ডার মজবুত করার চেষ্টা করেছে লখনউ।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours