বাংলাদেশে কক্সবাজারের চকোরিয়া উপজেলায় এক সড়ক দুর্ঘটনায় পাঁচ ভাইয়ের মৃত্যুর ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। খুব ভোরে মৃত বাবার শ্রাদ্ধের প্রস্তুতি হিসেবে পূজা করে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

যেভাবে হল এই দুর্ঘটনা

ভোর সাড়ে পাঁচটার দিকে মৃত বাবার শ্রাদ্ধের প্রস্তুতি হিসেবে পূজা করে ফিরছিলেন সাত ভাই ও দুই বোন।বাড়ির বেশ কাছেই রাস্তা পার হওয়ার জন্য দাঁড়িয়ে ছিলেন তারা। এমন সময় সবজি বহনকারী একটি দ্রুতগামী পিকআপ গাড়ি তাদের ধাক্কা দেয়।


এতে একসঙ্গে চার ভাই নিহত হন বলে জানিয়েছেন চকোরিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ওসমান গনি। আহত হন আরো দুই ভাই ও এক বোন। চার ভাইয়ের মরদেহ দাহ শেষ হওয়ার আগে হাসপাতালে আরও এক ভাইয়ের মৃত্যুর খবর আসে।


মোঃ ওসমান গনি জানিয়েছেন, দুর্ঘটনায় গুরুতর অবস্থায় দুই ভাইকে চিকিত্‍সার জন্য চট্টগ্রামে হাসপাতালে পাঠানো হয়। দুপুরের পরে তাদের একজনের মৃত্যুর খবর আসে।


কক্সবাজারের একটি হাসপাতালে আহত বোনের অস্ত্রোপচার করা হয়েছে।


দুর্ঘটনার পর গাড়ি নিয়ে দ্রুত পালিয়ে গেছেন এর চালক। পিকআপ ও এর চালককে শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।


বাংলাদেশে মহাসড়কে দুর্ঘটনায় বহু মানুষের মৃত্যু হয়।

বাবার মৃত্যু মাত্র দশদিন আগে


ঘটনাটি ঘটে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট এলাকায় আরাকান সড়ক নামে পরিচিত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে।


বাংলাদেশ সনাতনী সেবক সংঘের ডুলাহাজারা সভাপতি স্থানীয় চিকিত্‍সক সুমন নাথ জানিয়েছেন, তারা সবাই মিলে মৃতদের বাবার মরদেহ শ্মশানে দাহ করেছেন মাত্র দশদিন আগে।


তার শ্রাদ্ধ অনুষ্ঠানের জন্য মৃত সুরেশ চন্দ্র শীলের পুরো পরিবার নিজেদের গ্রামে এসেছেন।


"হিন্দু ধর্মের রীতি অনুযায়ী ১১ তম দিনে মৃতের শ্রাদ্ধ আয়োজন করতে হয়। তার আগের দিন একটি পূজা দিতে হয়। সেসময় মৃতের ছেলেরা মাথার চুল কামিয়ে সাদা পোশাক পরেন।"


"সূর্য ওঠার আগে এই পূজা দিয়ে ফেরার সময় সবার পরনে সাদা পোশাক ছিল। দশদিনের মধ্যে পরিবারের ছয়জন নেই হয়ে গেলো, একসঙ্গে। এখন এগারো দিন পর একসঙ্গে পাঁচজনের শ্রাদ্ধ করবে পরিবারটা - এটা ভাবতেই কেমন যেন লাগছে।"


এদের মধ্যে একজন কাতার প্রবাসী ছিলেন। বাবার মৃত্যুর খবর পেয়ে আটদিন আগে দেশে এসেছিলেন সত্‍কার ও শ্রাদ্ধের অনুষ্ঠানে অংশ নেবার জন্য।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours