গোবিন্দ রায়, বসিরহাট: মাত্র ২৪ ঘণ্টা আগে হাড়োয়ার একটি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হন স্কুলের পড়ুয়া থেকে অভিভাবকরা। তার ২৪ ঘণ্টার মধ্যে বসিরহাটের অপর প্রান্তের একটি স্কুল থেকে সরকারি প্রকল্পের সবুজ সাথীর সাইকেল বিক্রির অভিযোগ উঠল স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে।এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে স্বরূপনগরের চারঘাট গার্লস হাইস্কুল থেকে একটি ভ্যানে করে আট থেকে দশটি সাইকেল নিয়ে যেতে দেখেন এলাকার বাসিন্দারা। তাঁরা ওই ভ্যান আটকে খবর দেয় পুলিশে। ঘটনাস্থলে পৌঁছে ওই ভ্যান চালককে আটক করে স্বরূপনগর থানার পুলিশ। উদ্ধার হওয়া সাইকেল গুলোকেও বাজেয়াপ্ত করা হয়। পরে আটক করা হয় স্কুলের প্রধান শিক্ষিকা রিঙ্কু দাসকে।

জানা গিয়েছে, ৩৭০ টাকার বিনিময়ে এক একটি সাইকেল বিক্রি করেন প্রধান শিক্ষিকা। এদিন ভ্যানে করে সেগুলোই নিয়ে যাচ্ছিলেন ওই ভ্যান চালক। তবে প্রধান শিক্ষিকার সাফাই, 'আমার স্কুলে এক-দেড়শ সাইকেল রয়েছে। যেগুলো পড়ে পড়ে নষ্ট হয়ে যাচ্ছে তাই যে অবিভাবক চাইছে দিয়ে দিচ্ছি।' আরও বলেন, 'ভাবুন তো অবস্থা কি সাংঘাতিক অপচয়। পশ্চিমবঙ্গের প্রতিটা স্কুলে তাহলে এই অবস্থা।'

প্রসঙ্গত, সোমবারই বিদ্যালয়ের পড়ুয়াদের ইউনিফর্ম কেনার টাকা থেকে শুরু করে বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন তহবিলের টাকা আত্মসাতের অভিযোগ ওঠে অন্য একটি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এমনকী, সবুজ সাথী প্রকল্পের সাইকেল অন্যত্র বিক্রয় করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছিস হাড়োয়া পিজি হাইস্কুলের প্রধান শিক্ষক সমীর রূদ্র মজুমদার ও বিদ্যালয় পরিচালনা সমিতির প্রাক্তন সভাপতি অচিন্ত্য ঘোষের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে সরব হন স্কুলের পড়ুয়া ও অভিবাবকরা। বিদ্যালয়ের প্রধান গেট-সহ বিভিন্ন জায়গায় পোস্টার দেওয়ার পাশাপাশি পোস্টার হাতেও বিক্ষোভ দেখান বিদ্যালয়ের পড়ুয়া ও অভিভাবকরা। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় হাড়োয়ায়।

ভ্যানে করে আট থেকে দশটি সাইকেল নিয়ে যেতে দেখেন এলাকার বাসিন্দারা।
৩৭০ টাকার বিনিময়ে এক একটি সাইকেল বিক্রি করেন প্রধান শিক্ষিকা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours