৫০০ টাকা নিয়ে বাজার করতে গিয়েছিলেন কেরালার কোট্টয়মের বাসিন্দা সদানন্দন ওলিপারাম্বিল। তবে দোকানদার খুচরা না দেওয়ায় মহা বিড়ম্বনায় পড়েন তিনি। বাজারের কাছেই ছিল লটারির টিকিট বিক্রির একটি দোকান। সদানন্দন নোট ভাঙানোর জন্য কয়েক টাকা খরচ করে একটি লটারি কেনেন। এরপর তিনি অন্যান্য দিনের মতো বাজার করে বাসায় ফেরেন।

তবে বিকেল গড়াতেই কোট্টয়ম এলাকায় হইচই পড়ে যায়। কারণ ওই এলাকারই একজন লটারির প্রথম পুরস্কার জিতেছেন। কিন্তু বিজয়ীকে সেটা তখনো কেউ জানতে পারেনি। সদানন্দন লটারির রেজাল্টের খবর শুনে আর দাঁড়িয়ে থাকেননি। বরং পকেটে রাখা টিকিটটি নিয়ে সরাসরি ওই লটারির দোকানের উদ্দেশ্যে চলে যান।

তখনো সদানন্দন আঁচ করতে পারেননি, যাকে নিয়ে এত হইচই সেই ব্যক্তি তিনি নিজেই। লটারির দোকানে টিকিটের নম্বর মেলাতেই আঁতকে ওঠেন সদানন্দন। ভালো করে আরও কয়েকবার টিকিটের নম্বর মেলান। মিলিয়ে দেখেন তার কেনা টিকিটই প্রথম পুরস্কার জিতেছে। যার মূল্য ১২ কোটি টাকা।

পেশায় রংমিস্ত্রি সদানন্দন যে জীবনের প্রথমবার লটারির টিকিট কিনে জিতেছেন এমন নয়। তিনি নিয়মিত লটারির টিকিট কিনতেন। তবে কোনোদিন খুব বেশি টাকা জিতেননি। প্রতিবেদন অনুযায়ী, সদানন্দন ১২ কোটি টাকা জিতলেও পুরো অর্থ তিনি পাবেন না। আয়কর কেটে প্রায় সাড়ে সাত কোটি টাকা হাতে পাবেন এই রংমিস্ত্রি।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours