সপ্তাহ ঘোরার আগে ফের সিঙ্গুরে জমায়েত চাকরিপ্রার্থীদের। তবে এ বারও পুলিশের বাধার মুখে থমকে গেল কর্মসূচি। সোমবার সিঙ্গুর স্টেশনে ট্রেন থেকে নেমে সংগঠনের ব্যানার নিয়ে মিছিল শুরু করার আগেই পুলিশ আন্দোলনকারীদের আটক করে। তাঁদের গাড়িতে তুলতে গেলে ধস্তাধস্তি বেধে যায়। আন্দোলনকারীদের মধ্যে দুই মহিলা অসুস্থ হয়ে পড়েন।

তাঁদের সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে চিকিত্‍সার জন্য নিয়ে যাওয়া হয়েছে। প্রায় ৪০ জন আন্দোলনকারীকে আটক করেছে পুলিশ।
সোমবার এসএসসি যুব ছাত্র অধিকার মঞ্চ শিক্ষা ও শারীরশিক্ষা সংগঠনের তরফে জমায়েত করা হয় সিঙ্গুর স্টেশন লাগোয়া এলাকায়। সিঙ্গুরে টাটা প্রকল্পের গেটের সামনে যেখানে এক সময় বিরোধী নেত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় ধর্না দিয়েছিলেন সেখান থেকে মিছিল শুরু করার কথা ছিল তাঁদের। কিন্তু সেই অভিযান আটকে দেয় পুলিশ।


এর আগে গত ১২ নভেম্বর সিঙ্গুর টাটা প্রকল্পের সামনে জমায়েত করার চেষ্টা করেছিলেন আন্দোলনকারীরা। তবে সে বার আন্দোলনের অনুমতি দেয়নি পুলিশ। সেই সময় আন্দোলনকারীরা ঘোষণা করেন, এসএসসি চাকরিপ্রার্থীরা সিঙ্গুর থেকে নবান্ন অভিযান করবে। সেই কথা মতো সোমবার সিঙ্গুর স্টেশন লাগোয়া এলাকায় জমায়েত করেন তাঁরা। তবে এ বারও তাঁদের থমকে যেতে হয়। তাঁদের দাবি, পুলিশের থেকে কর্মসূচির জন্য অনুমতি চাওয়া হয়েছিল। তবে পুলিশের দাবি, এই কর্মসূচির কোনও অনুমতি ছিল না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours