একটানা বৃষ্টি যেমন রীতিমতো দুশ্চিন্তায় ফেলে দিয়েছিল গ্রামবাসীদের, তেমনই আবার বাড়ির কাছে নদীর তীরে ধনসম্পদ চলে এল অজান্তেই।

একটানা মুষলধারে বৃষ্টির পর মধ্যপ্রদেশের একাধিক জেলা প্লাবিত। স্বাভাবিকের তুলনায় বেশি বৃষ্টি হওয়ায় মধ্যপ্রদেশের সিন্ধ নদীর জলস্তর বেড়ে গিয়েছিল অনেকটাই। কিন্তু বৃষ্টি থামার পর জলস্তর নেমে যেতেই হতবাক হয়ে গিয়েছেন স্থানীয় বাসিন্দারা। নদীর জল নেমে যেতেই তীর জুড়ে পড়ে থাকতে দেখা যায় রাশি রাশি রুপোর মুদ্রা। ঘটনাটি ঘটেছে অশোক নগরের পাঁচওয়ালি গ্রাম। রহস্যময় এই ঘটনার তদন্তে পুলিশও নেমেছে।



কিন্তু পুলিশের কান পর্যন্ত খবর পৌঁছনোর আগে অবাধে লুঠপাট চালালেন গ্রামবাসীরা। তীর জুড়ে রুপোর মুদ্রা পড়ে থাকার খবর শুনে ভীড় জমিয়েছেন আশপাশের গ্রামের বাসিন্দারাও। যদিও মুদ্রাগুলো ব্রিটিশ আমলের। যা দেখেই গুপ্তধন বলেই মনে করছেন স্থানীয় বাসিন্দারা। গ্রামবাসীরা জানাচ্ছেন!  কাছের একটি বাড়িতে প্রচুর সম্পত্তি লুকোনো ছিল। হয়তো নদীর জলে সেগুলোই ভেসে এসেছে। আবার কারও দাবি, অনেকেই প্রার্থনা করে নদীতে রুপোর মুদ্রা ফেলেছিলেন। যদিও সেসব বিষয় নিয়ে বেশি মাথা ঘামাচ্ছেন না স্থানীয় বাসিন্দারা।


অন্যদিকে ওই অঞ্চলের এসডিপিও জানাচ্ছেন, নেপাল মাধ্যমেও এই খবর তিনি প্রথম শোনেন। অফিসাররা খবর পেয়ে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন সেখানে। কীভাবে রাশি রাশি মুদ্রা তীরে এল, তা ঘিরে তদন্ত চালাচ্ছে পুলিশ।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours