শহরে একের পর এক ভুয়ো আধিকারিক ধরা পড়ছে। এর মাঝেই শহরের বুকে ভুয়ো কল সেন্টার খুলে প্রতারণা চক্রের হদিশ মিলল সল্টলেক এলাকায়। দেশে ও বিদেশে টেক সাপোর্ট দেওয়ার নাম করে কোটি কোটি টাকা প্রতারণার ঘটনায় চাঞ্চল্য সল্টলেক এলাকায়। ঘটনার খবর পেয়েই আজ সল্টলেকের সেক্টর ফাইভে ম্যাট্রিক্স বিল্ডিং-এ হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম থানা আধিকারিকরা। সেখানে গিয়েই পুরো প্রতারণা চক্রের হদিশ পান পুলিশ আধিকারিকরা।


জানা গিয়েছে দেশে ও বিদেশে টেকনিক্যাল সাপোর্ট দেওয়ার নাম করে বিভিন্ন ব্যক্তির থেকে মোটা টাকা নিয়েছে ওই প্রতারকরা। কোটি কোটি টাকার প্রতারণা বলেই অনুমান পুলিশের। এমনকি চাকরি দেওয়ার নাম করেও প্রতারণা করা হয়েছে প্রত্যেকের সঙ্গে। ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশ। তবে এটা প্রথম নয়, শহরের বুকে কল সেন্টার খোলার নামে ভুয়ো প্রতারণা চক্র কিংবা জালিয়াতির কাজ চলছেই।

গত সপ্তাহে কল সেন্টারের আড়ালে প্রতারণার অভিযোগে এক চক্রের ৬ জনকে গ্রেফতার করে নিউটাউন থানার পুলিশ। স্বাস্থ্য বিমা করিয়ে দেওয়ার টোপ দিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছিল ধৃতদের বিরুদ্ধে। পুলিশের দাবি, দেশে ও বিদেশের বিভিন্ন লোককে টার্গেট করে স্বাস্থ্য বিমা করিয়ে দেওয়ার নামে ফাঁদ পাতত অভিযুক্তরা। আর এইভাবেই মোটা অঙ্কের টাকার প্রতারণা করার অভিযোগে পুলিশি হেফাজতে রয়েছে। আজও যাদের গ্রেফতার করা হয়েছে তারা আবার টেক সাপোর্ট দেওয়ার নামে অভিযুক্ত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours