অনুকরণ শিশুদের স্বভাব। বড়দের হাবভাব, কথা বলার ভঙ্গিমা হামেশাই নকল করে থাকে তারা। আর এই স্বভাবের মাশুল দিতে হল নদিয়ার এক খুদেকে। বৌদির আত্মহত্যার অনুকরণ করতে গিয়ে প্রাণ গেল পঞ্চম শ্রেণির ছাত্রীর। ঘটনাটি ঘটেছে নদিয়ার (Nadia) তাহেরপুর।

নদিয়ার তাহেরপুরের দেবীপুর গেটপাড়ার বাসিন্দা ওই কিশোরী। নাম দীপ্তি মণ্ডল। মা ও বোনের সঙ্গে থাকত সে। বাবা কর্মসূত্রে থাকেন ঝাড়খণ্ডে (Jharkhand)। জানা গিয়েছে, মাস খানেক আগে ওই কিশোরীর এক বৌদি আত্মঘাতী হয়েছেন। সেই থেকেই কারণে অকারণে বৌদির মতো করে আত্মঘাতী হবে বলত দীপ্তি। একাধিকবার মা তাকে বোঝায়। এই পরিস্থিতিতে মঙ্গলবার সকালে ছাগল রাখার ঘর থেকে উদ্ধার হয় কিশোরীর ঝুলন্ত দেহ। তড়িঘড়ি খবর দেওয়া হয় থানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেহটি উদ্ধার করে পাঠায় ময়নাতদন্তে


মৃতার মায়ের দাবি, বৌদির আত্মহত্যার বিষয়টা মেনে নিতে পারেনি কিশোরী। প্রায়ই ওই বিষয়ে কথা বলত সে। মাঝে মাঝে আত্মহত্যা করার কথাও বলত। বৌদিকে অনুকরণ করতে গিয়েই এই মর্মান্তিক পরিণতি। অন্যদিকে জানা গিয়েছে, এদিন সকালে ব্রাশ করা নিয়ে বোনের সঙ্গে অশান্তি হয়েছিল দীপ্তির। যার জেরে সামান্য বকুনিও খেয়েছিল সে। সেই অভিমানেও ওই পড়ুয়া আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে থাকতে পারে বলে অনুমান।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours