গত সপ্তাহের পর ফের চলতি সপ্তাহে। প্রতারণা চক্রের হদিশ মিলল মালদা জেলায়। চাকরি দেওয়ার নামে প্রতারণা। রীতিমতো অফিস করে প্রতারণার ফাঁদ পাতা হয়েছিল। অফিস সিল করে ৫ জনকে গ্রেফতার করল পুলিশ। মালদার হবিবপুর থানার বুলবুলচন্ডী এলাকার ঘটনা। অন্যদিকে একই সংস্থার নাম দিয়ে প্রতারনার অভিযোগে ইংরেজবাজারের ৬নম্বর ওয়ার্ডের ১নম্বর কলোনী এলাকায় ওই কোম্পানির অফিসে হানা দেয় পুলিশ। এই ঘটনায় আটক করা হয়েছে সাতজন মহিলাকে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। অফিস থেকে উদ্ধার করা হয়েছে কম্পিউটার ও বেশকিছু নথ, যা খতিয়ে দেখছেন পুলিশ আধিকারিকরা। আর এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে মালদায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, চাকরি দেওয়ার নামে প্রতারণা চক্র চলছে দীর্ঘদিন ধরেই। চাকরি প্রার্থীদের কাছ থেকে নেওয়া হচ্ছিল টাকা। গোপন সূত্রে খবর পেয়ে হবিবপুর থানার পুলিশ বুলবুলচন্ডী এলাকায় ওই অফিসের উপর নজরদারি শুরু করে। মালদা জেলার চাঁচোল হরিশ্চন্দ্রপুর বামনগোলা থেকে যুবক-যুবতীরা আসতেন ওই অফিসে। গোপনে সেইসব যুবকদের কাছ থেকে তথ্য হাতায় পুলিশ। পুলিশ আধিকারিকরা জানতে পারেন চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা নেওয়া হচ্ছে ওই অফিসে। সংস্থাটির বৈধতা নিয়ে বিভিন্ন দফতরে যোগাযোগ করেন পুলিশ আধিকারিকরা। জানতে পারা যায় ওই অফিসটি ভুয়ো, নিশ্চিত হওয়ার পরই অভিযান চালায় হবিবপুর থানার পুলিশ।


অফিস থেকে গ্রেফতার করা হয় পাঁচ জনকে। স্থানীয় দোকানদার শুভম দাস এই ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন, 'আমরা দেখতাম প্রচুর ছেলে-মেয়ে এখানে আসতো। উপরে যেত, তবে এর আড়ালে ভুয়া সংস্থা খুলে এধরনের প্রতারণা চক্র চলত তা আমরা বুঝতে পারেনি।' অন্যদিকে ইংরেজবাজারের ১নম্বর গভর্মেন্ট কলোনী এলাকায় বাড়ি ভাড়া নিয়ে চাকুরী দেওয়ার নামে প্রতারণা চক্রের অফিস করে বসে। পুলিশ অভিযোগ পেয়ে অভিযান চালায়। সেখান থেকেই বহু নথিও ও কম্পিউটার উদ্ধার হয়েছে। ঘটনা প্রসঙ্গে বাড়ির মালিক অপু সাহা জানিয়েছেন, 'আমার কাছে ভাড়া নিতে এসেছিল ভাড়া দিয়েছে। তারা বলেছিল অফিস করবে। সেই মত অফিস করেছিল।'

ঘটনা প্রসঙ্গে জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, 'ধৃত ৫জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শুভঙ্কর সিনহা নামের এক ব্যক্তির নাম উঠে এসেছে। তার খোঁজ করছে পুলিশ। ইংরেজবাজারেও তল্লাসি করা হয়ছে। সেখানে বেশ কয়েকজনকে আটক করে জিঞ্জাসাবাদ করা হচ্ছে। এই ধরনের অফিস জেলায় আরও বেশ কয়েকটি রয়েছে,' বলে জানিয়েছেন পুলিশ সুপার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours