মঙ্গলবার ঘাটালে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সোমবারই যাওয়ার পথে কিছু এলাকার বন্যা পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

আজ সকালে ঝাড়গ্রাম থেকে ঘাটালের উদ্দেশে রওনা হবেন। ময়রাপুকুর মোড়ে নেমে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখবেন। বানভাসি ঘাটালে অসহায় মানুষদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী। দুর্গতদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেবেন তিনি।


ঘাটালে বঙ্গবাসী কলেজ মাঠে হেলিপ্যাডের ব্যবস্থা করা হয়েছে। সেখান থেকে ২ নম্বর ওয়ার্ডে প্লাবিত এলাকা ঘুরে দেখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশপথেও ঘুরে দেখবেন বন্যা পরিস্থিতি। সকালে হেলিকপ্টারে ঘাটালের বঙ্গবাসী কলেজের মাঠ থেকে ঘাটালের উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, সোমবার ঝাড়গ্রাম স্টেডিয়ামে বিশ্ব আদিবাসী দিবস অনুষ্ঠানের সূচনা করেন। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর এটি তাঁর প্রথম জঙ্গলমহল সফর। অনুষ্ঠানে আদিবাসীদের সঙ্গে ছন্দে পা মেলান তিনি।


দু’দিন ধরে ঘাটালে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হচ্ছিল, জল কমতে শুরু করেছিল ঘাটালের উঁচু এলাকাগুলিতে। আস্তে আস্তে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে ঘাটালের জনজীবন। ভারী বৃষ্টি না হলে ঘাটালের বানভাসি মানুষের পরিস্থিতি কিছুটা ফিরবে।

প্রসঙ্গত, গত সপ্তাহেই হাওড়ার উদয়নারায়ণপুরে বন্য়া পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আবহাওয়া খারাপ থাকায়, সড়কপথেই তিনি পৌঁছন এলাকায়। ডিভিসির জল ছাড়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি। ‘ম্যান মেড বন্যা’ বলেও তোপ দাগেন। ইতিমধ্যেই এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী।


এদিকে, এরই মধ্যে দুর্গাপুর বারাজ থেকে জল ছাড়ার পরিমাণ ফের কিছুটা বাড়াল সেচ দফতর। দুর্গাপুর বারাজ থেকে সকালে ছাড়া হচ্ছিল ৫৯,৩৭৫ কিউসেক জল। বেলা ১২টা থেকে ছাড়া হচ্ছিল ৬১৩৫০ কিউসেক জল। সন্ধ্যা ৬টা থেকে ছাড়া হচ্ছে ৬৫,৩০০ কিউসেক জল। ডিভিসির মাইথন ও পাঞ্চেত জলাধার থেকে মিলিত ভাবে ছাড়া হচ্ছে ৪০,০০০ কিউসেক জল।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours