সিলিন্ডার বিস্ফোরণ করে মধ্য রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড। পুড়ে ছাই ৫০ টি ঝুপড়ি। আহত কয়েকজন। দমকলের ১৫ টি ইঞ্জিন ও রোবটের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লেগে ঝলসে গিয়েছে দুজন দমকল কর্মীর হাত। ঘটনাটি ঘটেছে শনিবার কেষ্টপুরের শতরূপা পল্লীতে। রাতেই ঘটনাস্থলে আসেন দমকল মন্ত্রী সুজিত বসু।

জানা যায়, এদিন রাত দু'টো নাগাদ বিস্ফোরণের শব্দে জেগে ওঠেন স্থানীয়রা। শতরূপা পল্লীর এই ঝুপড়িতে কিছু দোকানের মধ্যে খাবারের দোকান, সাইকেলের দোকান, আসবাবপত্রের দোকান, চায়ের স্টল এবং সেলুনও ছিল। সেখানেরই এক দোকানে এই বিস্ফোরণ হয় বলে দাবী স্থানীয়দের। এরপরেই আগুন ছড়িয়ে পড়ে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

সঙ্গে সঙ্গেই দমকলে খবর দেওয়া হয়। প্রথমে দমকলের ছটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু আগুন এতটাই বিধংসী রূপ নেয়, যে একে একে আরও ১১ টি ইঞ্জিন আনা হয়। অর্থাত্‍ মোট ১৫ টি ইঞ্জিন আগুন নেভানোর জন্য আনা হয়। এমনকি দুটো রোবটও আনা হয় আগুন নিয়ন্ত্রণে আনতে। আগুনে নেভাতে গিয়ে আক্রান্ত হন দুজন দমকল কর্মীও। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিত্‍সার জন্য। তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

রাতেই ঘটনাস্থলে আসেন দমকল মন্ত্রী সুজিত বসু। যদিও আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি, তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সিলিন্ডার বিস্ফোরণের জেরেই এই দুর্ঘটনা। মন্ত্রী বলেন, 'এখানে অনেকের দোকান ছিল, যেগুলো পুড়ে ছাই হয়ে গিয়েছে। তাদের একটি তালিকা প্রস্তুত করতে বলে হয়েছে।'

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours