গতকাল, মঙ্গলবার আচমকাই মাঝ আকাশে হারিয়ে গিয়েছিল রাশিয়ার একটি বিমান । যাত্রী এবং বিমানকর্মীরা মিলিয়ে মোট ২৮ জন ছিলেন ওই Antonov An-26 বিমানে । এটিসি-র সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পরেই নিখোঁজ বিমানের খোঁজে জোর তল্লাশি শুরু হয়েছিল । শেষপর্যন্ত অবশ্য আশঙ্কাই সত্যি হল । রাশিয়ার সংবাদসংস্থা RIA-র খবর অনুযায়ী সমুদ্রেই ভেঙে পড়ে বিমানটি ।

দুই ইঞ্জিনের টার্বোপ্রপ বিমানটি নিজের গন্তব্য পালানা বিমানবন্দর থেকে মাত্র ১০ কিলোমিটার দূরেই ছিল । ঠিক সেই সময়েই এটিসির সঙ্গে হঠাত্‍ই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানের পাইলটের । নির্দিষ্ট সময় বিমানটি অবতরণ না করাতেই সন্দেহ হয় । এরপরেই শুরু হয়ে তল্লাশি । প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, বিমানটি ভেঙে পড়ার পিছনে খারাপ আবহাওয়াই প্রধান কারণ । বিমানটিতে দু'জন শিশু-সহ ২২ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু ছিলেন । যাত্রীদের মধ্যে ছিলেন রাশিয়ার একটি অঞ্চলের মেয়র ওলগা মোখিরেভাও





An-26 বিমানটি পেত্রোপাভলভস্ক-কামচাটস্কি শহর থেকে পালানার উদ্দেশে রওনা হয়েছিল । কিন্তু এরপর নির্ধারিত সময় বিমানটি ল্যান্ড করেনি । মাঝ আকাশেই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এটিসির । বিমানটি ভেঙে পড়েছে কী না, তা নিয়ে একটা ধোঁয়াশা তৈরি হয়েছিল। এপরে রাশিয়ার কয়েকটি সংবাদ সংস্থা জানায়, বিমানটি যাত্রীদের নিয়ে সমুদ্রে ভেঙে পড়েছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours