এ বছর উচ্চমাধ্যমিকে ছাত্র-ছাত্রীদের রেজাল্টের নম্বর কম হওয়ায় বিক্ষোভ দেখাতে শুরু করেছে বীরভূমের কাষ্ঠগড়া রামকৃষ্ণ নেতাজি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। শুক্রবার সকাল দশটা থেকে স্কুলশিক্ষকদের আসার পর থেকে তাদেরকে স্কুলের মধ্যে ভরে গেটে তালা মেরে রাখা হয়। বেলা তিনটে নাগাদ স্কুল শিক্ষকরা অবশেষে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের দফতরে জানাতে বাধ্য হন। স্কুল শিক্ষকরা ছাত্র-ছাত্রীদেরকে বিভিন্ন ভাষায় বোঝানোর চেষ্টা করেন এ রেজাল্টই আমাদের নয়, এ রেজাল্টটি যা হয়েছে শিক্ষা পরিষদের কাছে থেকে হয়েছে। এতে আমাদের কোনো রকম হাত নেই। আমরা চাইলেও কোন কিছু করতে পারব না।


তবে শিক্ষা পরিষদের কথামতো এখন একমাত্র উপায় খাতা রিভিউ করা অথবা নতুন ভাবে পরীক্ষা দেওয়ার আবেদন করা যেতে পারে
কিন্তু কোনও মতেই রাজি হননি ছাত্রছাত্রীরা। ছাত্রছাত্রীদের বক্তব্য, স্কুলের হাতে ছিল প্রজেক্ট ও প্রাকটিক্যাল পরীক্ষার নম্বর। সেখান থেকে আমাদেরকে কম নম্বর দেওয়া হয়েছে এবং ক্লাস একাদশ শ্রেণিতে আমাদেরকে ঠিকঠাক পরীক্ষা দিতে দেয়নি এই স্কুলের শিক্ষকরা । তার জন্য আমাদের কম নম্বর এসেছে। শিক্ষকরা আগে আমাদের জানিয়েছিলেন একাদশ শ্রেণির পরীক্ষার কোনও গুরুত্ব নেই।

তারপরে পরে কোভিড পরিস্থিতির কারণে বন্ধ হয়ে যায় স্কুলের পঠনপাঠন। কিন্তু ছাত্রছাত্রীদের কাছে বন্দি হয়ে থাকতে হয় শিক্ষকদেরকে। অবশেষে বিকাল সাড়ে পাঁচটা নাগাদ রামপুর থানা পুলিশ এসে উদ্ধার করেন শিক্ষকদেরকে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours