উপাচার্য বিদ্যুত্‍ চক্রবর্তীর বিরুদ্ধে একাধিক অভিযোগ-সহ বিভিন্ন দাবি নিয়ে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কার্যালয় 'বলাকা' গেটের সামনে অবস্থান বিক্ষোভ করছে ছাত্র সংগঠন এসএফআই। বিক্ষোভে যোগ দিয়েছেন এসএফআইয়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ময়ুখ বিশ্বাস, বীরভূম জেলার এসএফআই নেতৃত্বও। তাঁদের দাবি বিশ্বভারতীর সাসপেন্ড হওয়া তিন ছাত্রকে ফিরিয়ে নিতে হবে। এ ছাড়া গবেষক ছাত্র-ছাত্রীদের ফি কমানোর দাবিও জানিয়েছে তারা।

এই প্রসঙ্গে ময়ুখ বলেন, ''দীর্ঘ দিন ধরে কেন্দ্রীয় বিদ্যালয়ে উপাচার্য রাজনীতি করছেন। ছাত্র-ছাত্রী ও অধ্যাপকদের বিরুদ্ধে অগণতান্ত্রিক পদ্ধতিতে পদক্ষেপ করা হচ্ছে। গোটা দেশ জুড়ে আর্থিক অনটনের সময় হঠাত্‍ করে পিএইচডি ও এমফিলের ফি বৃদ্ধি করা হয়েছে। এরই বিরুদ্ধে আমরা অবস্থান বিক্ষোভ করছি। যত দিন না উপাচার্য বিশ্বভারতীর ছাত্র-ছাত্রীদের স্বার্থে ফি প্রত্যাহার করছে, এই আন্দোলন অব্যাহত থাকবে।''



বিশ্বভারতীর অন্যান্য ছাত্র-ছাত্রীরাও এসএফআইয়ের এই আন্দোলনকে সমর্থন করেছেন। তাঁরাও শামিল হচ্ছেন এই অবস্থান বিক্ষোভে। বিশ্বভারতীর গেটে পোস্টার লাগানোর সময় নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসা  হয় আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের। তবে এই বিষয়ে বিশ্বভারতীর কর্তৃপক্ষের তরফ কোনও রকম জবাব দেওয়া হয়নি।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours