আজ থেকে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া পুরসভার কয়েকটি বাজার তিনদিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। সেইসঙ্গে দক্ষিণ ২৪ পরগনার রাজপুর সোনারপুর পুর এলাকাতেও তিনদিনের জন্য বাজার বন্ধ থাকছে আজ থেকে।


কলকাতা: করোনাভাইরাস সংক্রমণের শৃঙ্খল ভাঙতে রাজ্যে বিধিনিষেধ জারি হয়েছে। সেইসঙ্গে ভাইরাসের প্রকোপ আটকাতে টিকাকরণের সংখ্যা  বৃদ্ধি ও মাইক্রো কনটেনমেন্ট গড়ে তোলার মতো পদক্ষেপ নেওয়া হয়েছে। এই পদক্ষেপের ফলশ্রুতিতে আজ থেকে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া পুরসভার কয়েকটি বাজার তিনদিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। সেইসঙ্গে দক্ষিণ ২৪ পরগনার রাজপুর সোনারপুর পুর এলাকাতেও তিনদিনের জন্য বাজার বন্ধ থাকছে আজ থেকে। 
করোনা সংক্রমণ বেড়ে চলায় উত্তর ২৪ পরগনার ভাটপাড়া পুরসভার ৬, ৭ ও ৩৪ নম্বর ওয়ার্ডে কঠোরভাবে মানা হচ্ছে করোনা বিধি। পুর প্রশাসনের তরফে সিদ্ধান্ত হয়েছে বাজার বন্ধ রাখার। সেইমতো আজ থেকে ৩ দিনের জন্য কাঁকিনাড়ার রথতলা বাজার বন্ধ। পাশাপাশি, ভাটপাড়া পুরসভার ২২ নম্বর ওয়ার্ডে শ্যামনগর বাজারও বন্ধ থাকবে তিনদিন। বাজার বন্ধের বিষয়ে  গতকালই প্রচার করা হয় পুরসভার তরফে। উত্তর ২৪ পরগনায় এখনও পর্যন্ত ৮৩ টি মাইক্রো কনটেনমেন্ট জোন তৈরি হয়েছে। এই এলাকাগুলিতে কঠোরভাবে মেনে চলা হচ্ছে করোনা বিধি। 
                                        

করোনা সংক্রমণ এখনও নিয়ন্ত্রণে না আসায় রাজপুর সোনারপুর পুরসভা এলাকায় আজ থেকে তিনদিনের জন্য সমস্ত বাজার বন্ধ। পুরসভার তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দু-একদিন আগে পুরসভা ও পুলিশের আধিকারিকরা মহকুমা শাসকের সঙ্গে বৈঠক করেন। সেখানেই বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।  পুর এলাকার ৩৫ টি ওয়ার্ডের বিভিন্ন স্থানে এখনও করোনার সংক্রমণের ঘটনা দেখা যাচ্ছে। এজন্যই এই বাজার ও দোকান বন্ধের সিদ্ধান্ত। শুধুমাত্র অত্যাবশ্যক সামগ্রীর দোকান ছাড়া সমস্ত দোকান বন্ধ। চলছে পুলিশের টহলদারি। 
উল্লেখ্য, করোনা সংক্রমণ রুখতে হাওড়া ও হুগলিরও কয়েকটি অংশে তৈরি করা হয়েছে মাইক্রো কনটেইনমেন্ট জোন। ওই সব এলাকায় মেনে চলা হচ্ছে এ সংক্রান্ত বিধিনিষেধ। কয়েকটি এলাকায় দোকান-বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ কিছুটা কমলেও চিন্তা বাড়াচ্ছে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। এই পরিস্থিতিতে সংক্রমণ হার তলানিতে নামানোই লক্ষ্য।
 

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours