রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। সংক্রমণে রাশ টানতে গতকাল থেকে জারি হয়েছে কড়া বিধিনিষেধ। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বাড়েনি। তবে কমেওনি। উর্ধ্বমুখী মৃত্যু। করোনায় (COVID-19) আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৪৭ জন। নতুন করে সংক্রামিত (Coronavirus) হয়েছেন ১৯ হাজার ৩ জন। এর পাশাপাশি রাজ্যে সংক্রমণের হার প্রথমবার পারল করল ১০ শতাংশের গণ্ডি।     

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। স্বাস্থ্য দফতরের বুলেটিন (Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬০ হাজার ১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রামিত হয়েছেন ১৯ হাজার ৩ জন। লকডাউনের জেরে সম্ভবত কমেছে নমুনা পরীক্ষা। সে কারণে মোট সংক্রমিতের সংখ্যা ২০ হাজারের অনেক নীচে নেমে গিয়েছে। কিন্তু সংক্রমণের হার ঊর্ধমুখীই। দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে ১০.০২%। গতকাল তা ছিল ৯.৯১ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৩,৮৯৯। ৪ হাজার ২২০ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২৭১, ১০৮৬ ও ১২৬৯। 

গতকালের চেয়ে মৃতের সংখ্যা (COVID Death in West Bengal) বাড়েনি। একই রয়েছে। ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ১৪৭ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৩৭ ও ৩৭। হাওড়ায় মৃত্যু হয়েছে ৪ জনের। ১১ জন মারা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হুগলিতে মৃত্যু হয়েছে ১১ জনের।   

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৯ হাজার ১০১ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৮৭.৪২%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ৩১ হাজার ৫৬০ জন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours