করোনার ভয়াবহতা এখনও পুরোপুরি কাটেনি। কিন্তু অতল আতঙ্কের দিনগুলো পিছনে ফেলে, ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফেরার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলা। ৮৩.৫৩ শতাংশ সুস্থতার হারই বলে দিচ্ছে, বাংলায় করোনা পরিস্থিতি ধীরেধীরে নিয়ন্ত্রণে আসছে। বুধবার সারাদিনে প্রায় ৪৪ হাজারের বেশি নমুনা টেস্ট হয়েছে। পজিটিভ রিপোর্ট এসেছে ২৯৭৬ জনের।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, বুধবার (২ সেপ্টেম্বর) পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ১ লক্ষ ৬৮ হাজার ৬৯৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৯৭৬ জনের কোভিড ধরা পড়েছে। তবে, দেড় লক্ষের বেশি আক্রান্ত হলেও বাংলায় এই মুহূর্তে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা মাত্র ২৪ হাজার ৪৪৫।

২ সেপ্টেম্বর পর্যন্ত গোটা রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৪০ হাজার ৯১৩ জন। এর মধ্যে শুধু মঙ্গলবারই করোনা মুক্ত হয়েছেন ৩,২৯৭ জন। পশ্চিমবঙ্গে ২ সেপ্টেম্বর পর্যন্ত করোনাভাইরাস থেকে সুস্থতার হার ৮৩.৫৩ শতাংশ।

মারণ ভাইরাসের কামড়ে রাজ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৩৯ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৫৬ জন। এর মধ্যে শুধু কলকাতাতেই মৃত্যু হয়েছে ১৭ জনের। হাওড়ায় ১১ জনের। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় মারা গিয়েছেন যথাক্রমে ৬ ও ৫ জন। উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে ৪ জন মারা গিয়েছেন। মুর্শিদাবাদে মারা গিয়েছেন ২ জন। নদীয়াতে মৃত্যু হয়েছে ১ জনের। বাঁকুড়া ও বীরভূমেও ১ জন করে মারা গিয়েছেন। পূর্ব মেদিনীপুরে ও পশ্চিম মেদিনীপুরে যথাক্রমে ৩ ও ২ জন করে মারা গিয়েছেন। পশ্চিম বর্ধমানেও ১ জনের মৃত্যু হয়েছে। হুগলিতে মারা গিয়েছেন ২ জন।

রাজ্যে কোভিডে মৃত্যুর এক-তৃতীয়াংশই কলকাতায়। ১ সেপ্টেম্বর পর্যন্ত কলকাতায় সবমিলিয়ে ১,৩১৮ জন কোভিডে মারা গিয়েছেন। তার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। ৭৫৭ জন মারা গিয়েছেন। হাওড়ায় কোভিডের বলি ৩৮৫ জন। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২১৮ জনের। হুগলিতে মারা গিয়েছেন ১৩৯ জন। দার্জিলিঙে মারা গিয়েছেন ৭৫ জন।

স্বাস্থ্য দফতরের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, কোভিডের নমুনা টেস্টের সংখ্যা ১৯ লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ১২০ টি নমুনা টেস্ট হয়েছে। সবমিলিয়ে রাজ্যে ১৯ লক্ষ ৭৫ হাজার ৪৯৩ টি নমুনা টেস্ট হয়েছে। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় রাজ্যে টেস্টের হার যথেষ্ট ভালো। প্রতি ১০ লক্ষে টেস্ট হয়েছে ২১ হাজার ৯৫০ জনের। মোট নমুনা টেস্টের ৮.৫৪ শতাংশের রিপোর্ট পজিটিভ এসেছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours