ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে প্রণব মুখোপাধ্যায়কে। হাসপাতাল সূত্রে খবর, সোমবারই করোনা আক্রান্ত প্রাক্তন রাষ্ট্রপতির ব্রেন সার্জারি হয়। তারপরই তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে।

৮৪ বছর বয়স হয়েছে প্রণব মুখোপাধ্যায়ের। সোমবার নিজেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার কথা জানান তিনি। টুইটে প্রণব মুখোপাধ্যায় লেখেন, অন্য একটি দরকারে হাসপাতালে গিয়েছিলেন। তখনই তাঁর করোনা পরীক্ষা হয়। তাতে দেখা যায় তিনি কোভিড পজিটিভ। করোনায় আক্রান্ত তিনি। নিজে করোনা আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে গত এক সপ্তাহে যে বা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, সবাইকে সাবধানতা নেওয়ার জন্য অনুরোধ করেন প্রাক্তন রাষ্ট্রপতি। সবাই যাতে সেল্ফ আইসোলেশনে চলে যায় ও নিজেদের কোভিড পরীক্ষা করিয়ে নেয়, সেজন্য অনুরোধ করেন তিনি।এরপরই দুপুরে তাঁকে দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর, তাঁর মস্তিষ্কে এক জায়গায় রক্ত জমাট বেঁধে ছিল। সোমবার রাতেই তাঁর ব্রেন সার্জারি হয়। অস্ত্রোপচার করে সেই জমাট বাঁধা রক্ত বের করে দেওয়া হয়। কিন্তু শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক হওয়ায় তারপরই তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। 

২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন বর্ষীয়ান এই কংগ্রেস নেতা।  প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসতেই তাঁর দ্রুত আরোগ্য কামনায় শুভেচ্ছো জানান একাধিক রাজনৈতিক নেতৃত্ববৃন্দ। 'প্রণবদা'র সুস্বাস্থ্য ও আরোগ্য কামনা করে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন রাষ্ট্রপতির জন্য প্রার্থনা করতে দেখা যায় বিজেপি কেন্দ্রীয় মন্ত্রীদেরও।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours