গত ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিনে যখন সকলে মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে আলোচনায় মত্ত, তখন সকলকে অবাক করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় জানিয়েছিলেন সুরেশ রায়না। ভারতীয় ক্রিকেটে সুরেশ রায়নার অবদান কতটা মূল্যবান, তার স্বীকৃতি দেন ক্রিকেটের নামী বিশেষজ্ঞ সহ ক্রিকেটপ্রেমীরা। এবার তার প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন ভারতীয় অধিনায়ক রাহুল দ্রাবিড়।

বিসিসিআই-এর টুইটারে একটি ভিডিও বার্তায় দ্রাবিড় প্রশংসায় ভরিয়ে দেন রায়নাকে। তিনি বলেন, “তিনি একজন বিশ্বকাপ জয়ী এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী। তিনি ফিল্ডে এত কিছু দিয়েছেন, তার এনার্জি, যে উদ্যম তিনি এনেছিলেন, ফিল্ডিংয়ে যে ধারাবাহিকতা তিনি এনেছিলেন, তাতে একটা জিনিস মনে হয় যে সুরেশ অনেক কঠিন কাজ করে এসেছেন।”

এরপর দ্রাবিড় বলেন, “কেরিয়ারের অধিকাংশ সময়ে, তিনি ব্যাটিংয়ে নীচের দিকে খেলেছেন, কঠিন জায়গায় ফিল্ডিং করেছেন এবং কিছু গুরুত্বপূর্ণ ওভার বলও করেছেন এবং দলে একটি বড়সড় অবদান রেখে গিয়েছেন। তিনি একজন দুর্দান্ত টিমম্যান, যিনি নিজের সেরাটি দেন, খেলায় ভরপুর এনার্জি নিয়ে এসেছিলেন এবং স্কিলসম্পন্ন ব্যাটারও ছিলেন।”

যদিও রায়নাকে নিয়ে একটিই আক্ষেপ রয়ে গিয়েছে দ্রাবিড়ের। মূলত টেস্ট ক্রিকেটে তার সংক্ষিপ্ত সময় এবং নিজের ব্যাটিং রেকর্ড আরও বাড়তে পারত বলেই মনে করেন কিংবদন্তী ব্যাটসম্যান।

আক্ষেপের সুরে তিনি বলেন, “সত্যি বলতে গেলে ওর রেকর্ড আরও ভালো হতে পারত যদি ও ব্যাটিংয়ে আরও উপরে আসত, যেখানে আইপিএল-এ সিএসকে-এর হয়ে তিন নম্বরে নেমে দুর্দান্ত সাফল্য পেয়েছিলেন রায়না। পাশাপাশি আমার মনে হয় ও নিজের অভিষেকে শতরানের পর টেস্ট কেরিয়ারে সেই সাফল্যের ধারা নিয়ে যেতে পারেননি।”

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours