কয়েক দিন আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছিলেন, "২৬ জুলাই থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট মরশুম। সেখানেই সমস্ত বিধি মেনে খেলা দেখার অনুমতি দেওয়া হবে দর্শকদের।"


করোনা আবহের মধ্যে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছিল ইংল্যান্ডে। দীর্ঘ লকডাউনে ১১৬ দিন বন্ধ থাকার পর দর্শকশূন্য স্টেডিয়ামে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফের আরম্ভ হয়। তবে এবার আরও এক ধাপ এগিয়ে ক্রিকেট মাঠে দর্শক ফেরানো হল। করোনাকালে ইংল্যান্ডের মাটিতে মাঠে বসে খেলা দেখতে পারলেন ক্রিকেটপ্রেমীরা। তবে টেস্ট ম্যাচে নয়, ঘরোয়া ক্রিকেটে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হল। লন্ডনের ওভাল স্টেডিয়ামে সারে ও মিডলসেক্সের মধ্যে ফ্রেন্ডলি ম্যাচ গ্যালারিতে বসে দেখলেন দর্শকরা।


দুদিনের ম্যাচে প্রত্যেকদিন এক হাজার করে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। স্টেডিয়ামের দুটি স্ট্যান্ডে দর্শক প্রবেশের অনুমতি ছিল। দর্শকদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে একটি রো ফাঁকা রেখে আরেকটি বসানো হয়েছিল। এক রো-তেও দুটি আসন ব্যবধান রেখে প্রত্যেক দর্শকদের বসানো হয়। একসঙ্গে বসার ক্ষেত্রে একটি পরিবারের সর্বোচ্চ ৬ জন সদস্যের অনুমতি ছিল। ম্যাচ দেখতে আসার জন্য দশ হাজার লোক টিকিটের আবেদন করেছিলেন। তাদের মধ্যে থেকে এক হাজার জনকে প্রবেশের অনুমতি দেওয়া হয়।
স্টেডিয়াম কর্তৃপক্ষ জানান, "সাড়ে পঁচিশ হাজার আসন ধারণক্ষমতার গ্যালারিতে থাকলেও একসঙ্গে খেলা দেখতে পারবেন মাত্র এক হাজার জন। এজন্য ফোনে টিকিট কনফার্ম করতে বলা হয়েছিল। ঘোষণার পর প্রথম ঘণ্টার মধ্যে দশ হাজার ফোন কল আসে কর্তৃপক্ষের কাছে। সেখান থেকে এক হাজার জনকে মাঠে বসে খেলা উপভোগ করার সুযোগ দেওয়া হয়েছে।" গত মার্চের পর প্রথমবার মাঠে প্রবেশের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ক্রিকেটপ্রেমীরা।

কয়েক দিন আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছিলেন, "২৬জুলাই থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট মরশুম। সেখানেই সমস্ত বিধি মেনে খেলা দেখার অনুমতি দেওয়া হবে দর্শকদের।" ক্রিকেটের পাশাপাশি পরীক্ষামূলক ভাবে শুক্রবার থেকে শেফিল্ডে শুরু হতে চলা বিশ্ব স্নুকার চ্যাম্পিয়নশিপেও কিছু দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে মাঠে দর্শক প্রবেশে অনুমতি দেওয়া হলেও আন্তর্জাতিক ক্রিকেটে কবে থেকে মাঠে ঢুকতে পারবেন তা এখনও নিশ্চিত করে বলা সম্ভব নয়। করোনা পরিস্থিতিতে একাধিক স্বাস্থ্যবিধি ও নিয়ম মেনে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours