করোনা আবহে সাবধানতা অবলম্বন করতে বড় পদক্ষেপ নিল পশ্চিমবঙ্গ সরকার। দেশের বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রকে চিঠি দিয়ে রাজ্যের বিমানবন্দরগুলিতে যাতে বেশ কিছু বিমানের অবতরণ না করার জন্য অনুরোধ করা হয়েছে। রাজ্যের পক্ষ থেকে মুখ্য সচিব রাজীব সিনহা ওই চিঠি লিখেছেন।

সেই চিঠিতে রাজীব সিনহা লিখেছেন যে অনুগ্রহ করে দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই, ইন্দোর, আওমেদাব্দ এবং সুরাত থেকে কোনও বিমান যাতে পশ্চিমবঙ্গের বিমানবন্দরে না অবতরণ করে সেদিকে নজর দেবেন। ওই সকল বিমানবন্দর থেকে যাতে কোনও বিমানের টিকিট বুকিং না করা হয় সেই বিষয়েও নজর দেওয়ার কথা বলেছেন রাজীবাবু।

করোনা মহামারি রোধ করতেই এই অনুরোধ করা হচ্ছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্য সচিব রাজীব সিনহা। দুই সপ্তাহের জন্য এই পরিষেবা বন্ধ রাখার জন্য অনুরোধ করা হয়েছে রাজ্যের পক্ষ থেকে। আগামী জুলাই মাসের ছয় তারিখ থেকে সেই দুই সপ্তাহের মেয়াদ শুরু হবে। ওই সময়ের মধ্যে কলকাতা, বাগডোগরা এবং অন্ডাল বিমানবন্দরে যাতে উল্লিখিত শহর থেকে কোনও বিমান না আসে সেই অনুরোধ করা হয়েছে।


দেশের অন্যান্য শহরগুলি থেকে যেমন পরিষেবা চলছে তা জারি আগের মতোই স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন রাজীব সিনহা। মূলত দেশের যে সকল রাজ্যগুলিতে করোনা ভাইরাস মারাত্মক আকার নিয়েছে সেই সকল রাজ্যের শহরগুলির সঙ্গেই আকাশপথে যোগাযোগ বন্ধ রাখতে চাইছে বাংলা।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours