টিকটক নিয়ে বিতর্ক নতুন নয়। অনেকদিন ধরেই এই অ্যাপ নিয়ে দেশজুড়ে আলোচনা চলছে। তবে করোনা ভাইরাসের জেরে সেই বিতর্ক কয়েকগুণ বেড়ে গিয়েছে। করোনা সংক্রমণের জন্য অনেকেই চিনকে দায়ী করেছেন। সেই কারণে চিনের অ্যাপ টিকটক নিষিদ্ধ করার দাবি উঠেছে। এবার সেই দাবির পক্ষে সওয়াল করলেন বলিউডের বিখ্যাত অভিনেতা পরেশ রাওয়ালও। তাঁর ট্যুইট, ‘টিকটক নিষিদ্ধ করা হোক’। এই ট্যুইট বিতর্ক উস্কে দিয়েছে।
এই অভিনেতার পাশাপাশি জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মাও টিকটক নিষিদ্ধ করার দাবি তুলেছেন। তাঁর ট্যুইট, ‘আমার মতে, ট্যুইটার পুরোপুরি নিষিদ্ধ করে দেওয়া উচিত। এ বিষয়ে আমি ভারত সরকারকে চিঠি দিচ্ছি। টিকটকে শুধু আপত্তিকর ভিডিওই থাকে না, এই অ্যাপ তরুণ প্রজন্মকে এমন একটি জীবনের দিকে ঠেলে দিচ্ছে, যেখানে তারা সৃষ্টিশীল কিছু করতে পারছে না, বেঁচে আছে শুধু কয়েকজন ফলোয়ারের জন্য, এমনকী প্রত্যাখ্যাত হয়ে মারাও যাচ্ছে।

সম্প্রতি ইউটিউবার কেরি মিনতি টিকটকারদের তীব্র আক্রমণ করেন। এরপর এই বিতর্ক তুঙ্গে উঠেছে। মিনতির নিশানায় ছিলেন মূলত আমির সিদ্দিকি। এরপর ঘৃণ্য অপরাধকে সমর্থন করে বিতর্কে জড়ান আমিরের ভাই ফয়জল সিদ্দিকি। তিনি অ্যাসিড হামলাকে সমর্থন করেন। এরপর থেকেই বহু নেটিজেন ফোন থেকে টিকটক আনইনস্টল করছেন এবং নেতিবাচক মন্তব্য করছেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours