বিশ্বকাপের প্রথম ম্যাচে অন্যতম আয়োজক আমেরিকার কাছে হারে পাকিস্তান। বোর্ডে বড় টার্গেট থাকলেও দারুন ব্যাটিং আমেরিকার। বিশ্বের অন্যতম সেরা বলা হয় পাকিস্তানের বোলিং আক্রমণকে। অভিজ্ঞ মহম্মদ আমির, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, নাসিম শাহ। এমন পেস আক্রমণ থাকলে তাদের সেরা বলাই স্বাভাবিক।

আর্মি ট্রেনিং নিয়েই বিশ্বকাপে বিদায় পাকিস্তানের! সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে মজার ভিডিয়ো


টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ব্যাপক প্রস্তুতি সেরেছিল পাকিস্তান ক্রিকেট টিম। আয়ারল্যান্ড সফরে গিয়েছিলেন বাবর আজমরা। সেখানে টি-টোয়েন্টি সিরিজ খেলেছেন। এরপর ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপের আগে ওয়ার্ম আপ ম্যাচ। প্রস্তুতিতে কোনও খামতি রাখতে নারাজ ছিল পাকিস্তান ক্রিকেট টিম। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালেও উঠেছিল পাকিস্তান ক্রিকেট টিম। যদিও ফাইনালে ইংল্যান্ডের কাছে হার। রানার্স হয়েছিল পাকিস্তান। এ বার ট্রফিতেই ছিল নজর। এর জন্য যেমন বেশ কিছু দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে, আর্মি ট্রেনিংও নিয়েছিল পাকিস্তান। আর এই আর্মি ট্রেনিংই নাকি পাকিস্তানের বিদায়ের কারণ!

বিশ্বকাপের প্রথম ম্যাচে অন্যতম আয়োজক আমেরিকার কাছে হারে পাকিস্তান। বোর্ডে বড় টার্গেট থাকলেও দারুন ব্যাটিং আমেরিকার। বিশ্বের অন্যতম সেরা বলা হয় পাকিস্তানের বোলিং আক্রমণকে। অভিজ্ঞ মহম্মদ আমির, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, নাসিম শাহ। এমন পেস আক্রমণ থাকলে তাদের সেরা বলাই স্বাভাবিক। কিন্তু ১৫৯ রানের পুঁজি নিয়েও ম্যাচ জিততে পারেনি। সুপার ওভারে দুর্দান্ত জয় ছিনিয়ে নেয় আমেরিকা। এরপর ভারতের কাছেও হার পাকিস্তানের।


টানা দু-ম্যাচ হারের পরই খাদের কিনারায় ছিল পাকিস্তান। কানাডার বিরুদ্ধে জিতে বিশ্বকাপে সাময়িক লাইফলাইন পেয়েছিল। তাদের অঙ্ক ছিল, আমেরিকার হার এবং পাকিস্তান যেন বাকি দু-ম্যাচে জেতে। আমেরিকা প্রথম দু-ম্যাচ জিতে অ্যাডভান্টেজ ছিল। গত কাল ফ্লোরিডায় আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ ভেস্তে যেতেই বিদায় হয়ে যায় পাকিস্তানের। তাদের একটি ম্যাচ বাকি থাকলেও তা শুধুই নিয়মরক্ষার। আর এই বিদায়ের পরই মজার একটি ভিডিয়ো ঘুরছে।

এই ভিডিয়োয় অ্যাঙ্কর বলছেন, পাকিস্তানের হারের কারণ আর্মি ট্রেনিং। বিশ্বকাপের প্রস্তুতিতে পাকিস্তান ক্রিকেটার যে আর্মি ট্রেনিং নিয়েছিল, সেখানি নাকি ‘আত্মসমর্পন’ ছাড়া কিছু শেখানো হয়নি। সে কারণেই পাকিস্তান ক্রিকেট টিম আত্মসমর্পন করেছে দু-ম্যাচেই। বাবর আজমকে বলছেন, ‘বাহার’ আজম! কারণ, পাকিস্তান বিশ্বকাপের বাইরে।


পরবর্তীতে যাতে আমেরিকাকে হারানো যায় এর জন্য কোডিং শিখছেন পাকিস্তান ক্রিকেটাররা! এরও কারণ রয়েছে। সুপার ওভারে আমেরিকার জয়ের নায়ক সৌরভ নেত্রভালকর। তিনি একজন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার। বিখ্য়াত বহুজাতিক সংস্থা ওরাকলে চাকরি করেন সৌরভ। বিশ্বকাপের মাঝেও ওয়ার্ক ফ্রম হোটেল চলছে! তাঁর বোলিংয়ের রহস্য ভেদ করতে কোডিং শেখা প্রয়োজন! যাই হোক না কেন, এই ভিডিয়ো কিন্তু ভাইরাল।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours