আমাদের চোর বলছে, কিন্তু সবথেকে বড় চোর তো বিজেপি। দেশটাকে বেচে দিয়েছে। সব টাকা পকেটে ভরেছে। মোদীবাবু তোমার টাকার দাম কত আর মানুষের জীবনের দাম কত একবার ভেবে দেখেছ। এদিন এ ভাষাতেই আক্রমণ শানান মমতা।

 ‘ভোটে জিতলেই NRC করে সবার ধর্ম বাতিল করে দেবে’, ফের ফুঁসে উঠলেন মমতা
ফের আক্রমণে মমতা


ঝাড়গ্রাম: ষষ্ঠ দফায় ঘাটাল, মেদিনীপুরের সঙ্গে ভোট রয়েছে ঝাড়গ্রামে। এবার সেই ঝাড়গ্রামে চলে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জোরকদমে করলেন ভোট প্রচার। তৃণমূল প্রার্থী কালীপদ সোরেনের সমর্থনে করলেন সভা। তাঁর কথা উঠে এল সিপিএম আমলের অত্যাচারের কথা। ছত্রধর মাহাতোর কথাও। ফের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে আক্রমণ করলেন বিজেপির বিরুদ্ধে।


লোককে এসে বলছে বিনা পয়সায় চাল দিচ্ছি। শুধু মিথ্যা কথা। আমরা দিচ্ছি। তাই ওদের বলবেন ওরা ফোর টোয়েন্ট নো গ্যারান্টি। টাকা নিয়ে নাটক তৈরি করে দেখাচ্ছে। বিজ্ঞাপনে বলছে বিনা পয়সায় গ্যাস পাবেন। কেউ কী পেয়েছেন? আজ এক হাজার টাকার উপর গ্যাসের দাম। এক হাজার টাকার গ্যাসে ফুটছে বিনা পয়সার চাল। বাহ নন্দলাল। নো গ্যারান্টি। অনলি ফোর টোয়েন্টি। 
ওরা একশোদিনের কাজে গরিব লোকেদের টাকা দেয় না। বাড়ি তৈরির টাকা দেয় না। সেই টাকা দিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার করে। লজ্জাও করে না। আমরা একশোদিনের টাকা দিয়েছি। একশোদিনের জব কার্ড হোল্ডাররা যাতে টাকা পায় তার জন্য আমরা একটা প্রকল্প চালু করেছি। 
আমাদের চোর বলছে, কিন্তু সবথেকে বড় চোর তো বিজেপি। দেশটাকে বেচে দিয়েছে। সব টাকা পকেটে ভরেছে। মোদীবাবু তোমার টাকার দাম কত আর মানুষের জীবনের দাম কত একবার ভেবে দেখেছ। ভীষণভাবে মিথ্যা কথা বলে চেষ্টা করছে ভোট জেতার। ভোটে জিতলেই এনআরসি করে সবার ধর্ম বাতিল করে দেবে। ইউনিফর্ম সিভিল কোড করে সবার ধর্ম বাতিল করে দেবে। আদিবাসীদের অস্বিত্ব থাকবে না, কুড়মিদের অস্বিত্ব থাকবে না, হিন্দুদের থাকবে না, সংখ্যালঘুদের থাকবে। আর ইলেকশন করতে দেবে না। এটাই শেষ নির্বাচন হয়ে যাবে। 
আমি সাঁওতালি আস্তে আস্তে শিখে নেব। অলিচিকিটা একটু শক্ত আছে। আমি চেষ্টা করেও ছিলাম। অলচিকিতে আমার কবিতার বই আছে। আমার লেপচা ভাষাতেও বই আছে। ইংরেজি, হিন্দিতে তো আছেই। তাই আমি আস্তে আস্তে শিখে নেব।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours