আগামী ২০ মে (সোমবার) বিকেল পাঁচটার মধ্যে শোকজ় নোটিসের জবাব দিতে বলা হয়েছে বিজেপি প্রার্থীকে। আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগে কেন তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে না, সেই বিষয়ে জবাব তলব করা হয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের থেকে।


বিপাকে অভিজিৎ গঙ্গোপাধ্যায়! মমতাকে নিয়ে 'কুমন্তব্যের' অভিযোগে পদক্ষেপ কমিশনের
অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়


কলকাতা: মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কুরুচিকর মন্তব্যের অভিযোগে পদক্ষেপ করল নির্বাচন কমিশন। তমলুকের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে শোকজ় নোটিস পাঠাল কমিশন। আগামী ২০ মে (সোমবার) বিকেল পাঁচটার মধ্যে শোকজ় নোটিসের জবাব দিতে বলা হয়েছে বিজেপি প্রার্থীকে। আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগে কেন তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে না, সেই বিষয়ে জবাব তলব করা হয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের থেকে।


আগামী ২৫ মে ভোট রয়েছে তমলুকে। ভোটের ঠিক মুখে এই শোকজ নোটিসের জেরে বিপাকে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। জানা যাচ্ছে, শোকজ়ের জবাব সন্তোষজনক না হলে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে পারে কমিশন। নির্বাচন কমিশনের তরফে শোকজ় নোটিসে এও বলা হয়েছে, যদি নির্ধারিত সময়ের মধ্যে বিজেপি প্রার্থীর থেকে কোনও জবাব না আসে, তাহলে ধরে নেওয়া হবে এই বিষয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কিছু বলার নেই। সেক্ষেত্রে কমিশন নিজের মতো সিদ্ধান্ত নিতে পারে বা পদক্ষেপ করতে পারে।


উল্লেখ্য, গত ১৫ মে হলদিয়ার এক জনসভা থেকে অভিজিৎ গঙ্গোপাধ্যায় তৃণমূল সুপ্রিমোকে নিশানা করে ওই বিতর্কিত মন্তব্য করেছিলেন। সেই নিয়ে গতকালই কমিশনের অফিসে অভিযোগ জানিয়েছিল তৃণমূল শিবির। সেই অভিযোগ প্রাপ্তির পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এবার পদক্ষেপ করল নির্বাচন কমিশন। শোকজ় নোটিস পাঠানো হল তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে। নির্বাচন কমিশন সঙ্গে এও জানিয়েছে যে বিষয়টি গুরুত্ব দিয়ে যাচাই করে প্রাথমিকভাবে দেখা গিয়েছে ওই মন্তব্য আপত্তিকর এবং আদর্শ আচরণবিধি ও কমিশনের অ্যাডভাইজরির পরিপন্থী।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours