কোনও ফ্র্যাঞ্চাইজি তার সফল অধিনায়ককে কী ভাবে নেতৃত্বের দায়িত্ব থেকে সরাতে পারে? এ নিয়ে যত আলোচনাই হয়, ততই যেন কম। আইপিএলের ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স সেই টিম। যারা ১৭তম আইপিএলে রোহিত শর্মার জায়গায় হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে খেলছে। এখনও অবধি তাতে মুম্বই সাফল্যের স্বাদ পায়নি।

'রোহিতকে অবহেলা করা হয়েছে', MI টিম নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন...
'রোহিতকে অবহেলা করা হয়েছে', MI টিম নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন...

কলকাতা: ওয়াখেড়ে স্টেডিয়ামে রবি-বিকেলে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) ম্যাচ। মরসুমের প্রথম জয়ের খোঁজে রয়েছে এমআই শিবির। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বে হারের হ্যাটট্রিক করা মুম্বই টিমকে নিয়ে বিরাট আলোচনা চলছে। রবিবাসরীয় মুম্বই বনাম দিল্লি আইপিএল ম্যাচের আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল দেশের কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের এক ভিডিয়ো। যেখানে তিনি রোহিত শর্মাকে (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্সের নেতৃত্ব থেকে সরানোর সিদ্ধান্ত নিয়ে নিজের মতামত জানিয়েছেন। MI শিবিরের উপর ক্ষোভ উগরে দিয়েছেন সেওয়াগ।


কোনও ফ্র্যাঞ্চাইজি তার সফল অধিনায়ককে কী ভাবে নেতৃত্বের দায়িত্ব থেকে সরাতে পারে? এ নিয়ে যত আলোচনাই হয়, ততই যেন কম। আইপিএলের ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স সেই টিম। যারা ১৭তম আইপিএলে রোহিত শর্মার জায়গায় হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে খেলছে। এখনও অবধি তাতে মুম্বই সাফল্যের স্বাদ পায়নি। মুম্বই ফ্র্যাঞ্চাইজির রোহিতকে নেতার দায়িত্ব থেকে সরানো নিয়ে দেশ বিদেশের বহু প্রাক্তন ক্রিকেটার তাঁদের মতামত জানিয়েছেন।


বীরুর মতে, যে অধিনায়কের হাত ধরে প্রথম থেকে শুরু করে ৫টি আইপিএল খেতাব এসেছিল মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে, তাদের তাঁকে নেতার দায়িত্ব থেকে সরানো মোটেও ঠিক হয়নি। মুম্বই টিমের উচিত ছিল রোহিতকে সেখান থেকে নেতা হিসেবে অবসর নেওয়ার সুযোগ করে দেওয়ার। তিনি বলেন, ‘ধোনি যখন চেন্নাইয়ের হয়ে খেলতে গিয়েছিল, প্রথম বছর সেমিফাইনালে খেলেছিল। তারপর তৃতীয় বা চতুর্থ বছরে খেতাব জিতেছিল। একজন ক্যাপ্টেন যখন কোনও ফ্র্যাঞ্চাইজিকে খেতাব জেতায়, তাঁকে কী ভাবে অবহেলা করা যায়? কোন ফ্র্যাঞ্চাইজি তাঁকে ছাড়ে? ওটা শুধু মুম্বই ইন্ডিয়ান্সই করতে পারে। ওরা ৫ বার খেতাব জেতানো অধিনায়ককে বলতে পারে যে, এ বার থেকে আর তুমি আমাদের ক্যাপ্টেন থাকছো না। রোহিত যখন ওখানে ক্যাপ্টেন ছিল, সেখান থেকেই নেতা হিসেবে ওর অবসর নেওয়া উচিত ছিল।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours