প্রচারে বেরিয়ে বালতি হাতে চাঁদা তুলছেন নেতা-কর্মীরা! এ কী হাল কংগ্রেসের?


পার্টি ফান্ডে টাকা নেই। প্রচার হবে কী করে? বাধ্য হয়েই হাত পাততে হল। জনতাই জনার্দন। তাই জনগণের কাছ থেকে টাকা তোলা শুরু করল কংগ্রেস। প্রচারের সঙ্গে সঙ্গেই নির্বাচনের জন্য টাকা তোলা শুরু করল কেরল প্রদেশ কংগ্রেস কমিটি।

প্রচারে বেরিয়ে বালতি হাতে চাঁদা তুলছেন নেতা-কর্মীরা! এ কী হাল কংগ্রেসের?
বালতি হাতে চাঁদা তুলছেন কংগ্রেস সভাপতি।


তিরুবনন্তপুরম: এই মাসেই লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024), এদিকে পার্টি ফান্ডে টাকা নেই। প্রচার হবে কী করে? বাধ্য হয়েই হাত পাততে হল। জনতাই জনার্দন। তাই জনগণের কাছ থেকে টাকা তোলা শুরু করল কংগ্রেস (Congress)। প্রচারের সঙ্গে সঙ্গেই নির্বাচনের জন্য টাকা তোলা শুরু করল কেরল প্রদেশ কংগ্রেস কমিটি। শনিবার থেকেই কেরল কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি এমএম হাসান নির্বাচনী প্রচারের জন্য টাকা তোলা শুরু করলেন।


শনিবার কেরলের তিরুবনন্তপুরমে কংগ্রেস সভাপতি এমএম হাসান হাতে বালতি নিয়ে প্রচারে বের হন। জনগণের কাছে ভোট ভিক্ষা চাওয়ার পাশাপাশি নির্বাচনী প্রচারের জন্য আর্থিক অনুদানও চান তিনি। কংগ্রেসের অ্যাকাউন্ট ফ্রিজ হওয়া নিয়ে মোদী সরকারকেই দোষারোপ করে তিনি বলেন, “কেরল প্রদেশ কংগ্রেস ও সর্বভারতীয় কংগ্রেস কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে নির্বাচন সংক্রান্ত কাজে জনগণেরই সাহায্য চাওয়া হবে। আমরা নির্বাচনের জন্য় টাকা জোগাড় করছি।”



প্রসঙ্গত, ২১০ কোটি টাকার বকেয়া করের দায়ে গত ১৬ ফেব্রুয়ারি কংগ্রেসের অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া হয়। জানা গিয়েছে, ২০১৮-১৯ অর্থবর্ষে এই কর বকেয়া ছিল। কংগ্রেসের তরফে জানানো হয়, অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়ায়, তারা কোনও প্রকার আর্থিক লেনদেন করতে পারছেন না। এমনকী, বিদ্যুতের বিল মেটানোর মতো টাকাও নেই।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours