কলকাতায় বেহালা ফ্লাইং ক্লাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চপারে 'আয়কর অভিযান' ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। তারপর সোমবার সকালে আবার রাহুল গান্ধীর কপ্টারে কমিশনের ফ্লাইং স্কোয়াডের তল্লাশি সেই বিতর্কে আরও ঘৃতাহুতি দেয়। বিতর্কের জল বেশি দূর গড়ানোর আগেই এবার পদক্ষেপ করে ফেলল কমিশন। নীলগিরির ঘটনায় এবার ফ্লাইং স্কোয়াডের টিম লিডারকে সাসপেন্ড করল কমিশন।


সিলেকটিভ চেকিং'! রাহুলের কপ্টারে তল্লাশি চালিয়ে সাসপেন্ড টিম লিডার
রাহুল গান্ধী। ফাইল চিত্র।


তামিলনাড়ু: নীলগিরির ঘটনায় এবার পদক্ষেপ করল জাতীয় নির্বাচন কমিশন। সোমবার সকালে নীলগিরিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কপ্টারে তল্লাশি চালিয়েছিল কমিশনের ফ্লাইং স্কোয়াডের একটি দল। সেই ঘটনার প্রেক্ষিতে এবার ফ্লাইং স্কোয়াডের টিম লিডারকে সাসপেন্ড করল নির্বাচন কমিশন। গতকাল কলকাতায় বেহালা ফ্লাইং ক্লাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চপারে ‘আয়কর অভিযান’ ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। তারপর সোমবার সকালে আবার রাহুল গান্ধীর কপ্টারে কমিশনের ফ্লাইং স্কোয়াডের তল্লাশি সেই বিতর্কে আরও ঘৃতাহুতি দেয়। বিতর্কের জল বেশি দূর গড়ানোর আগেই এবার পদক্ষেপ করে ফেলল কমিশন। নীলগিরির ঘটনায় এবার ফ্লাইং স্কোয়াডের টিম লিডারকে সাসপেন্ড করল কমিশন।


সোমবারই নির্বাচন কমিশনের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে কোনও রাজনৈতিক নেতার নাম উল্লেখ না করলেও, নীলগিরির ঘটনার প্রেক্ষিতে কমিশনের পদক্ষেপের কথা জানানো হয়েছে। নির্বাচন কমিশনের তরফে বলা হয়েছে, একজন ‘প্রমিনেন্ট লিডারের’ ক্ষেত্রে সিলেকটিভ চেকিং আর কর্তব্য গাফিলতির কারণে এই পদক্ষেপ করা হয়েছে ফ্লাইং স্কোয়াডের ওই টিম লিডারের বিরুদ্ধে। কমিশনের তরফে আরও জানানো হয়েছে, নীলগিরির ঘটনা ছাড়াও গোটা দেশে প্রায় ১০৬ জন সরকারি কর্মচারীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেছে তারা। ওই ১০৬ জনের বিরুদ্ধে রাজনৈতিক নেতা-নেত্রীদের প্রচারে সাহায্য করার অভিযোগ উঠেছিল বলে জানাচ্ছে কমিশন।


উল্লেখ্য, গতকাল দুপুরে কলকাতায় বেহালা ফ্লাইং ক্লাবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চপারের ট্রায়াল রান চলছিল। ঠিক সেই সময়েই আয়কর দফতরের একটি টিম সেখানে অভিযান চালায় বলে দাবি তৃণমূলের। সেই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে। আজ মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ও এই নিয়ে সরব হয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours