লখনউ সুপার জায়ান্টস আজ ইডেনে খেলবে তাদের সবুজ মেরুন জার্সিতে। মোহনবাগান সুপার জায়ান্ট এবং লখনউ সুপার জায়ান্টস ফ্র্যাঞ্চাইজির মালিকানা এক। ইডেনে গত বারও সবুজ মেরুন জার্সিতে খেলেছিল লখনউ। এ বারও তাই। গ্যালারিতে কলকাতা নাইট রাইডার্সের সমর্থনের পাশাপাশি লখনউয়েরও থাকবে। 

বোঝা কঠিন হতে পারে, আদৌ কলকাতা নাইট রাইডার্সের হোম ম্যাচ তো! এ বার অবশ্য অন্য একটা পার্থক্য রয়েছে।

ইডেন আজ কার ঘরের মাঠ! লড়াই যেন বেঞ্চেও...


ইডেন গার্ডেন্স। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্সের ঘরের মাঠ। যদিও কিছু ক্ষেত্রে দেখা যায়, হোম ম্যাচেও গ্যালারি শুধু কেকেআরের দখলে থাকে না। মহেন্দ্র সিং ধোনি ইডেনে খেলতে এলে, গ্যালারির দখল মাহির দখলে। তেমনই বিরাট, রোহিতের ক্ষেত্রেও। এ বার অবশ্য কোনও এক ব্যক্তির জন্য নয়। টিম বনাম টিম। ইডেনে আজ মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও লখনউ সুপার জায়ান্টস।


লখনউ সুপার জায়ান্টস আজ ইডেনে খেলবে তাদের সবুজ মেরুন জার্সিতে। মোহনবাগান সুপার জায়ান্ট এবং লখনউ সুপার জায়ান্টস ফ্র্যাঞ্চাইজির মালিকানা এক। ইডেনে গত বারও সবুজ মেরুন জার্সিতে খেলেছিল লখনউ। এ বারও তাই। গ্যালারিতে কলকাতা নাইট রাইডার্সের সমর্থনের পাশাপাশি লখনউয়েরও থাকবে। বোঝা কঠিন হতে পারে, আদৌ কলকাতা নাইট রাইডার্সের হোম ম্যাচ তো! এ বার অবশ্য অন্য একটা পার্থক্য রয়েছে।

গত দু-মরসুম লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। এ বার তিনি কলকাতা নাইট রাইডার্সে ফিরেছেন। গৌতম গম্ভীর শুধুই একটা নাম নন, কেকেআরের কাছে আবেগ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দু-বার চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা। দু-বারই গৌতম গম্ভীরের নেতৃত্বে। এরপর থেকে শুধুই ট্রফির অপেক্ষা। এ বার শুরু থেকেই সেই প্রত্যাশা এবং ভরসা জন্মেছে। প্রথম চার ম্যাচের মধ্যে তিনটি জয়। গত ম্যাচে হারলেও তার প্রভাব ইডেনে পড়ার কথা নয়। অন্তত গৌতম গম্ভীরের আত্মবিশ্বাস তারই ভরসা দেয়।


একদিকে, লখনউ টিম ম্যানেজমেন্ট যেমন গৌতম গম্ভীরের মানসিকতা, ‘পরিকল্পনা’ সম্পর্কে ধারনা রাখেন, অন্য দিকে, গৌতম গম্ভীরেরও তাদের সম্পর্কে সব জানা। কিন্তু সাংবাদিক সম্মেলনে গম্ভীরের সেই বার্তা, ‘কে সেরা পরিকল্পনা প্রস্তুত করছে সেটা আসল নয়, মাঠে নেমে কে সেরা পারফর্ম করছে, সেটাই আসল।’ প্লেয়ারদেরও হয়তো এই বার্তা দিয়ে রেখেছেন গম্ভীর!
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours