মুম্বইয়ে পাপারাৎজিদের মুখোমুখি হয়েছিলেন তিনি। সেখানেই তাঁকে একজন প্রশ্ন করে বসেন তাঁর পরনের এই শাড়ির দাম কত? একটু না ভেবে চিন্তে আদাহ উত্তর দেন

সুন্দরী এই নায়িকার শাড়িটির দাম ৫০ টাকারও কম, বলুন তো কত?
সুন্দরী এই নায়িকার শাড়িটির দাম ৫০টাকারও কম, বলুন কত?



ছবিতে যে নায়িকাকে দেখতে পাচ্ছেন গত বছর তাঁর এক ছবি নিয়ে তোলপাড় চলেছিলেন গোটা দেশে। ছবিটির নাম ‘দ্য কেরালা স্টোরি’। বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের এই ছবি নিষিদ্ধ হয়েছিল বঙ্গে। মনে আছে? তা নিয়ে কম আলোচনা হয়নি– ওই ছবিরই কেন্দ্রীয় চরিত্রে ছিলেন এই নায়িকা অর্থাৎ আদাহ শর্মা। আবারও চমকে দিলেন তিনি। এমন এক শাড়ি পরে সকলের সামনে এলেন, যার দাম শুনলে আপনি হাঁ হয়ে থাকতে পারেন?

মুম্বইয়ে পাপারাৎজিদের মুখোমুখি হয়েছিলেন তিনি। সেখানেই তাঁকে একজন প্রশ্ন করে বসেন তাঁর পরনের এই শাড়ির দাম কত? একটু না ভেবে চিন্তে আদাহ উত্তর দেন ১৫ টাকা! হ্যাঁ, ঠিকই শুনছেন। আদাহর দাবি কিন্তু এমনটাই। প্রশ্ন উঠতেই পারে, আজকালকার দিনে এত কম টাকায় শাড়ি মেলে? সেই বিভ্রান্তিও দূর করেছেন নায়িকা নিজেই। জানিয়েছেন, এই শাড়িটি আসলে তাঁর নয়, এটি তাঁর ঠাকুমার। সে সময়কার ১৫ টাকা মানে আজকের দিনে তা অনেকটাই। আদাহর কথায়, “এমনিতে এর দাম ১৫ টাকা হলেও এই শাড়ির মূল্য কিন্তু আমার কাছে অনেক বেশি।” আদাহ তারকা, তিনি দামি জামাকাপড় পরবেন এটাই দস্তুর। কিন্তু তা না করে এমন সাদামাঠা জীবনাদর্শন তিনি বেছে নিয়েছেন, তাই মুগ্ধ করছে নেটিজেনদের।


গত বছর, দেশ জুড়ে চর্চার কেন্দ্র হয়ে ওঠে বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’। পশ্চিমবঙ্গে এই ছবি সরকারি ভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়। সিনেমা নিয়ে বিতর্ক পৌঁছয় সুপ্রিম কোর্টেও। জল গড়ায় অনেক দূর। এ রাজ্যে নিষিদ্ধ হলেও সারা দেশে বেশ ভালই ব্যবসা করে এই ছবি। আদাহরও মেলে ব্যাপক পরিচিতি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours