দুটি বিমান একযোগে রানওয়ের দিকে যাওয়ার সময়েই ঘটে যায় বিপত্তি। আলফা ওয়ানের সামনে দু’টি বিমানের ডানায় ধাক্কা লাগে। ক্ষতিগ্রস্ত হয়েছে দুই বিমানই। ডানাগুলি আর ওড়ার অবস্থায় নেই বলে জানা যাচ্ছে।

কলকাতা বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষ, বরাত জোরে প্রাণে বাঁচলেন প্রায় ৩০০ যাত্রী
শোরগোল বিমানবন্দরে


কলকাতা: সময়মতো যাত্রীরা উঠে বসেছিলেন। ধীরে ধীরে গড়াতে শুরু করেছে চাকা। গন্তব্য আকাশ। কিন্তু, রানওয়েতে ঢোকার মুখেই বড়সড় বিপত্তি। সংঘর্ষ উড়ানমুখী ইন্ডিগো ও এয়ার ইন্ডিয়ার দুটি বিমানের। ডানায় আঘাত। কলকাতা বিমানবন্দর থেকে আর উড়তেই পারল না বিমান দু’টি। ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে কলকাতা বিমানবন্দর চত্বরে। ইতিমধ্যেই দু’টি বিমানের যাত্রীদেরই নামিয়ে আনা হয়েছে। তাঁদের অন্য বিমানে গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

সূত্রের খবর, এদিন সকাল ১০.৪০ মিনিট নাগাদ এয়ার ইন্ডিয়ার বিমান আইএক্স ১৮৬৬ চেন্নাই যাওয়ার জন্য তৈরি হচ্ছিল। ততক্ষণে বিমানে চড়ে বসেছেন ১৬৩ জন যাত্রী। সঙ্গী ৬ জন কেবিন ক্রু। বিমানটি সবে তখন বে নম্বর থেকে রানওয়ের দিকে রওনা হচ্ছিল। এদিকে সেই সময়েই ইন্ডিগোর সিক্স ই ৬১৫২ বিমানটি কলকাতা থেকে দারভাঙ্গার উদ্দেশ্যে উড়ে যাওয়ার জন্য তৈরি হচ্ছিল। ৬ জন কেবিন ক্রুর সঙ্গে বিমানে ততক্ষণে চড়ে বসেছেন ১৪৯ জন যাত্রী। কিন্তু, কে জানত কিছু সময়ের মধ্যেই অপেক্ষা করছে বড় বিপদ। 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours