৮৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রবীর মুখোপাধ্যায়কে বলতে শোনা যায়, "পতাকার তলায় আছেন বলে আপনাকে চেনে, কাল পতাকাটা কেড়ে নিলে পাড়ার কুকুরও আপনাকে চিনবে না। এখন আমাদের দলে অনেকেই জানেন না তার এলাকায় ভোটার কত।"

 'বড় বড় গাড়ি, সোনার চেন...', ফিরহাদ-বক্সিরা মঞ্চে, তার মাঝেই বিস্ফোরক কাউন্সিলর
কলকাতা দক্ষিণের প্রার্থী মালা রায়ের সমর্থনে কর্মিসভা।



কলকাতা: কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনের কর্মিসভা। সেই কর্মিসভা থেকে দলের একাংশের বিরুদ্ধেই সরব তৃণমূল কাউন্সিলর। রাসবিহারী বিধানসভার অন্তর্গত কালীঘাট এলাকার তৃণমূল কাউন্সিলর প্রবীর মুখোপাধ্যায় রীতিমত বিস্ফোরক। শনিবার রাসবিহারী বিধানসভার কাউন্সিলর এবং কর্মীদের নিয়ে কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনে উত্তম মঞ্চে কর্মিসভা ছিল।

সেই কর্মিসভায় ৮৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রবীর মুখোপাধ্যায়কে বলতে শোনা যায়, “পতাকার তলায় আছেন বলে আপনাকে চেনে, কাল পতাকাটা কেড়ে নিলে পাড়ার কুকুরও আপনাকে চিনবে না। এখন আমাদের দলে অনেকেই জানেন না তার এলাকায় ভোটার কত। নবীন প্রজন্ম যাঁরা রয়েছেন, তাঁরা বুথে বুথে কত ভোটার সেই তথ্যই রাখেন না। অথচ আমরা পায়ের তলায় মাটি থাকা অবস্থাতেই দলের জন্য কাজ করেছি এবং বুথের ভোট সঠিক তথ্য অনুযায়ী তুলে ধরেছি।”

এখানেই শেষ নয়। ভরা সভা থেকে তৃণমূল কাউন্সিলরকে বলতে শোনা যায়, “মাথার উপরে মুখ্যমন্ত্রী। ভোট কমবে কী কারণে? কারণ হচ্ছে আমাদের কিছু নেতার ব্যবহার। আমাদের চলাফেরা। আমাদের হঠাৎ যেন গজিয়ে ওঠা। বড় বড় গাড়ি চড়লাম। বড় বড় সোনার চেন। একটু নিজেদের সংযত করুন।”

মালা রায়, সুব্রত বক্সী, দেবাশিস কুমার, ফিরহাদ হাকিমরা তখন মঞ্চেই বসে। স্বভাবতই প্রবীর মুখোপাধ্যায়ের এই বক্তব্য হইচই ফেলে দেয়। যদিও পরে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় এত ভাল কাজ করার পরও কিছু কিছু জায়গায় সমস্যা হচ্ছে। আমার উপলব্ধি আমরা মানুষের সঙ্গে ?যেন আরেকটু গভীরভাবে মিশতে পারি। আর এটা নিয়ে বিরোধীদের উৎফুল্ল হওয়ার কোনও কারণ নেই।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours