বস্তুত, রাজা কৃষ্ণচন্দ্রের রাজত্বকালে তাঁর সভাসদে ছিলেন গোপাল ভাঁড়। গোপালের বুদ্ধিমত্তার কাহিনী কারোর অজানা নয়। এবার সেই গোপালকে নিয়েই বিতর্কিত মন্তব্য করেন উজ্জ্বল। বলেন, "একশো বার বলছি খুন করা হয়েছে। গোপাল যখন মৃত্যুসজ্জায় তখন অশরীরী আত্মারা তুলে নিয়ে যায়।"

গোপাল ভাঁড়কে খুন করেছেন কৃষ্ণচন্দ্র, দাবি মন্ত্রীর, মামলার হুমকি রানিমা অমৃতার
অমৃতা রায় ও উজ্জ্বল বিশ্বাস


কৃষ্ণনগর: রাজা কৃষ্ণচন্দ্রের পরিবারের সদস্য রানি মা অমৃতা রায় বিজেপির প্রার্থী হতেই কার্যত রাজনৈতিক মহলে তোলপাড় শুরু। উঠে আসছে পুরনো রাজবাড়ির ইতিহাস। শুক্রবারও মন্ত্রী ব্রাত্য বসু বলেছিলেন, ‘তোলাবাজ ক্লাইভকে বাংলায় এনেছিলেন কৃষ্ণচন্দ্র’ সেই ঘটনার একদিন কাটতে না কাটতেই বিতর্কিত মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। তিনি বললেন, “গোপাল ভাঁড়কে খুন করেছেন রাজা কৃষ্ণচন্দ্র।” আর বিষয়টি প্রকাশ্যে আসতেই এর তীব্র বিরোধিতা করেছেন অমৃতা। বলেছেন, “উজ্জ্বল বিশ্বাস যদি প্রমাণ করতে না পারেন তাহলে মানহানির মামলা করব।”


বস্তুত, রাজা কৃষ্ণচন্দ্রের রাজত্বকালে তাঁর সভাসদে ছিলেন গোপাল ভাঁড়। গোপালের বুদ্ধিমত্তার কাহিনী কারোর অজানা নয়। এবার সেই গোপালকে নিয়েই বিতর্কিত মন্তব্য করেন উজ্জ্বল। বলেন, “একশো বার বলছি খুন করা হয়েছে। গোপাল যখন মৃত্যুসজ্জায় তখন অশরীরী আত্মারা তুলে নিয়ে যায়। এটা নিশ্চয়ই জানেন। আর উনি প্রতিবাদ করেছিলেন যে ব্রিটিশদের পক্ষে দাঁড়ানো ঠিক নয়। সেই কারণে ওনাকে হত্যা করা হয়েছিল বলে আমার ধারণা। আর খুনের কথা সকলে জানে। ওনার মৃত্যু স্বাভাবিক ছিল না। ইতিহাসের পাতা ঘাঁটলেই বোঝা যায় যে ওনার মৃত্যু দেখানো হয়েছিল যে অশরীরী আত্মা নাকি তুলে নিয়ে গিয়েছে। কিন্তু সেকথা ঠিক নয়।”

প্রসঙ্গত, কৃষ্ণনগরে একটি মেলা চলছিল। মেলার আয়োজক ছিল তৃণমূল। সেই মেলার উদ্বোধন গতকাল করেন রাজ্যের মন্ত্রী। বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “রাজা কৃষ্ণচন্দ্র চক্রান্ত করে হত্যা করেছিলেন। এটা ইতিহাসের পাতায় লেখা। কেউ যদি দুর্নাম করে থাকেন তিনি কৃষ্ণনগরের রাজা।” আর এই অডিয়ো ভাইরাল হতেই শোরগোল পড়ে যায়। যদিও, অডিয়ো বার্তার সত্যতা যাচাই করেনি টিভি৯ বাংলা।


এরপরই রানি মা অমৃতা রায় বলেন, “উজ্জ্বল বিশ্বাস কী বলেছেন আমার জানা নেই। উনি গায়ের জোরে বললে আমার কিছু বলার নেই। পরিবারে থেকে আমি যতদূর জানি এমন কিছু ঘটেনি। উনি নিশ্চয়ই আমার থেকে বেশি জানবে না। আমি ওনার পরিবার নিয়ে টানাটানি করছি না। তাহলে আমার বংশধরদের নিয়ে টানাটানি কেন করছে। আমি চ্যালেঞ্জ করছি প্রমাণ করুক। প্রমাণ না দিলে আমি মামলা করব।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours