২০১৪ সালের পর ২০২১ সালে আইপিএল (IPL) ট্রফির খুব কাছে পৌঁছেছিল কেকেআর (KKR)। কিন্তু মরুশহরে সে বার মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে হেরে রানার্স হয়ে সন্তুষ্ট হতে হয়েছিল কেকেআরকে। এ বার কেকেআরের ভাগ্য বদলাতে মরিয়া গৌতম গম্ভীর (Gautam Gambhir)।


আর পরীক্ষা নয়, আইপিএলের জন্য ওপেনার বেছে নিলেন গম্ভীর
KKR: আর পরীক্ষা নয়, আইপিএলের জন্য KKRএর ওপেনার বেছে নিলেন গম্ভীর


কলকাতা: দশ বছর আগে ফিরে যেতে চায় শাহরুখ খানের টিম। শুধু ১০ নয়, কেকেআরের (KKR) টিমের ১২ বছর আগে ফিরে গেলেও চলবে। বিষয়টা একটু পরিষ্কার করা যাক। ২০১২ ও ২০১৪ এই দুই আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই সময় কেকেআরের ক্যাপ্টেন ছিলেন গৌতম গম্ভীর। ২০২৪ এর আইপিএলেও কেকেআর টিমে রয়েছেন গৌতম গম্ভীর। মাঠে অবশ্য ব্যাট নিয়ে নামবেন না তিনি। কিন্তু সর্বক্ষণ ডাগআউটে তাঁকে দেখা যাবে। ২০১৪ সালের পর ২০২১ সালে আইপিএল (IPL) ট্রফির খুব কাছে পৌঁছেছিল কেকেআর। কিন্তু মরুশহরে সে বার মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে হেরে রানার্স হয়ে সন্তুষ্ট হতে হয়েছিল কেকেআরকে। এ বার কেকেআরের ভাগ্য বদলাতে মরিয়া গৌতম গম্ভীর।  এর এই প্রতিবেদনে এক ঝলকে দেখে নিন কেমন হতে পারে কেকেআরের সম্ভাব্য একাদশ কী হতে পারে।

আইপিএলের নিয়ম অনুযায়ী একটি ম্যাচে চারজন বিদেশি ক্রিকেটার ক্রিকেটার খেলানো যায়। ফলে এ বারের আইপিএলে নিশ্চিত ভাবে কেকেআরের একাদশে থাকবেন মিচেল স্টার্ক। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার বিশ্বজয়ী অজি তারকা। চারজন বিদেশি ক্রিকেটারদের মধ্যে স্টার্ক ছাড়া বাকি তিনজন হলেন – আফগান তারকা রহমানুল্লা গুরবাজ, এবং দুই ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার সুনীল নারিন ও আন্দ্রে রাসেল। গত কয়েকটা মরসুম বার বার ওপেনিং জুটি নিয়ে পরীক্ষা নিরীক্ষা করেছে কেকেআর। এ বার সম্ভবত রহমানুল্লা গুরবাজ ও ভেঙ্কটেশ আইয়ার জুটিকে পাকাপাকি ভাবে ওপেনিংয়ে নামাতে পারেন গৌতম গম্ভীর।

নিম্নে এক ঝলকে দেখে নিন এ বারের আইপিএলের জন্য কেকেআরের সম্ভাব্য একাদশ—

রহমানুল্লা গুরবাজ (উইকেটকিপার) (বিদেশি ক্রিকেটার) – ওপেনিংয়ে আফগান তারকা।
ভেঙ্কটেশ আইয়ার – গুরবাজের সঙ্গে ওপেনিংয়ে মধ্যপ্রদেশের তারকা অলরাউন্ডার।
শ্রেয়স আইয়ার (অধিনায়ক) – তিন নম্বরে দেখা যেতে পারে।
নীতীশ রানা – চার নম্বরে নামতে পারেন সহ-অধিনায়ক।
রিঙ্কু সিং – পাঁচ নম্বর জায়গায় বরাদ্দ আলিগড়ের নবাবের জন্য।
আন্দ্রে রাসেল (বিদেশি ক্রিকেটার)
সুনীল নারিন (বিদেশি ক্রিকেটার)
মিচেল স্টার্ক (বিদেশি ক্রিকেটার)
সূয়াশ শর্মা
বরুণ চক্রবর্তী
হর্ষিত রানা
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours