একবারও ট্রফির স্বাদ পায়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিবারই তাদের টিম দেখে মনে হয়, সেই স্বপ্ন পূরণ হতে পারে। তারকা সমৃদ্ধ দল নিয়েও বারবার ট্রফির খুব কাছ থেকে ফেরা। গত মরসুমেও ফাফ ডুপ্লেসির নেতৃত্বে প্লে-অফে উঠেছিল আরসিবি। ডুপ্লেসি এবং বিরাট কোহলি জুটিতে অনবদ্য পারফর্ম করেছিলেন। 

এ বার ডুপ্লেসি-বিরাট ওপেন করবেন কিনা, তা নিয়ে সামান্য হলেও ধোঁয়াশা রয়েছে। তার আগে বিরাটকে নিয়ে কী বলছেন আরসিবি ক্যাপ্টেন?


আমি অনেকটা বিরাটের মতো...বলছেন আরসিবির তারকা ক্রিকেটার

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বিরাট কোহলির সঙ্গে তুলনা করা যায় কাকে! হয়তো শুভমন গিল। তুলনা কিংবা বলা ভালো উত্তরসূরি। বিরাটকে যেমন কিং কোহলি বলা হয়ে থাকে, তেমনই শুভমন প্রিন্স অব ক্রিকেট। কোনও বিদেশি ক্রিকেটার যদি নিজে থেকেই বলেন, তিনি বিরাট কোহলির মতো? এমনটাই মনে করেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ক্যাপ্টেন ফাফ ডুপ্লেসি। বিশ্ব ক্রিকেটের অন্যতম তারকা ফাফ। এ বারও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নেতৃত্ব দেবেন। তার আগে কোহলিকে নিয়ে বিরাট মন্তব্য ক্যাপ্টেনের। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে একবারও ট্রফির স্বাদ পায়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিবারই তাদের টিম দেখে মনে হয়, সেই স্বপ্ন পূরণ হতে পারে। তারকা সমৃদ্ধ দল নিয়েও বারবার ট্রফির খুব কাছ থেকে ফেরা। গত মরসুমেও ফাফ ডুপ্লেসির নেতৃত্বে প্লে-অফে উঠেছিল আরসিবি। ডুপ্লেসি এবং বিরাট কোহলি জুটিতে অনবদ্য পারফর্ম করেছিলেন। এ বার ডুপ্লেসি-বিরাট ওপেন করবেন কিনা, তা নিয়ে সামান্য হলেও ধোঁয়াশা রয়েছে। তার আগে বিরাটকে নিয়ে কী বলছেন আরসিবি ক্যাপ্টেন?

ভারতীয় দল হোক কিংবা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলির ফিল্ডিং অনেকের কাছেই উদাহরণ। এর কারণ তাঁর ফিটনেস। বিরাটকে দেখে নতুন প্রজন্মও ফিটনেসে বাড়তি জোর দেন। শুধু ভারতীয় ক্রিকেটারদের মানসিকতাতেই বদল এনেছেন বিরাট, তা নয়। বিদেশি ক্রিকেটারদেরও প্রেরণা। যেমন আরসিবি ক্যাপ্টেন ডুপ্লেসি। কোহলিকে নিয়ে বলছেন, ‘ও দুর্দান্ত। প্রচুর পরিশ্রম করে। ফিটনেস খুবই ভালো। আজকের দিনে কেরিয়ার দীর্ঘ করতে চাইলে, ফিটনেসে জোর দিতেই হবে।’

বিরাটকে উদাহরণ করে নতুন প্রজন্মকে বার্তা দেন ফাফ ডুপ্লেসি। শুধু নতুন প্রজন্মই নয়, তিনি নিজেও বিরাটের মতো ফিটনেসে জোর দেন বলে জানান ফাফ ডুপ্লেসি। এর উদাহরণ অবশ্য বারবার পাওয়া যায়। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গত সংস্করণে বেশ কিছু অভাবনীয় ক্যাচ নিয়েছিলেন ডুপ্লেসিও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours