নির্বাচনের জন্য তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। বৃহস্পতিবার (২১ মার্চ), মাত্র ৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। সকল প্রার্থীই তামিলনাড়ুর। তালিকায় সবথেকে বড় চমক তেলঙ্গানার প্রাক্তন রাজ্যপাল তামিলসাই সৌন্দরারাজন।

বিজেপির তৃতীয় তালিকায় বড় চমক, প্রার্থী হচ্ছেন এই প্রাক্তন রাজ্যপাল
ফাইল চিত্র

 লোকসভা নির্বাচনের জন্য তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। বৃহস্পতিবার (২১ মর্চ), মাত্র ৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। সকল প্রার্থীই তামিলনাড়ুর। তালিকায় সবথেকে বড় চমক তেলঙ্গানার প্রাক্তন রাজ্যপাল তামিলসাই সৌন্দররাজন। চেন্নাই দক্ষিণ কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। এছাড়া তালিকায় নাম রয়েছে বিজেপির তামিলনাড়ুর সভাপতি কে আন্নামালাইয়েরও। কোয়েম্বাটোর কেন্দ্র থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন আন্নামালাই। কেন্দ্রীয় মন্ত্রী এল মুরুগান প্রতিদ্বন্দ্বিতা করবেন নীলগিরি কেন্দ্র থেকে।


আজ পর্যন্ত সাংসদ বা বিধায়ক নির্বাচনে একবারও জয়ী হতে পারেননি তামিলসাই। বিজেপির টিকিটে, দুবার বিধানসভা নির্বাচন এবং একবার লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। ২০১৯ সালের লোকসবা নির্বাচনে থুথুক্কুড়ি কেন্দ্রে থেকে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এম করুণানিধির মেয়ে থা ডিএমকে নেত্রী কানিমোঝি করুণানিধির বিরুদ্ধে পরাজিত হয়েছিলেন তিনি। এরপর, ২০১৯-এর ১ সেপ্টেম্বর তাঁকে তেলঙ্গানার রাজ্যপাল নিযুক্ত করা হয়েছিল। ২০২১-এর ১৬ ফেব্রুয়ারি তাঁদের পুদুচেরির রাজ্যপালের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছিল।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours