ধরমশালা টেস্ট যে তৃতীয় দিনেই শেষ হতে পারে এমন গন্ধ অনেকেই পাচ্ছেন। সেই পথেই আপাতত এগোচ্ছে ম্যাচ। শনি-সকালেই শেষ হয় ভারতের প্রথম ইনিংস। তারপর ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে হুড়মুড়িয়ে উইকেট পড়েই চলেছে। দেখতে দেখতে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ৫টি উইকেট ঝুলিতে ভরেছেন রবিচন্দ্রন অশ্বিন।
Ravichandran Ashwin: সেঞ্চুরি টেস্টের নায়ক অশ্বিনের 'পঞ্চবাণে' কুপোকাত স্টোকসরা
Ravichandran Ashwin: সেঞ্চুরি টেস্টের নায়ক অশ্বিনের 'পঞ্চবাণে' কুপোকাত স্টোকসরা

কলকাতা: ধরমশালায় ইংলিশ ব্রিগেডের বিরুদ্ধে রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) ধুম-ধাড়াক্কা বোলিং। শততম টেস্টে অনবদ্য ছন্দে রয়েছেন টিম ইন্ডিয়ার সিনিয়র তারকা ক্রিকেটার। রবিচন্দ্রন অশ্বিন শনিবার ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে এক, দুটি নয় ৫টি উইকেট ঝুলিতে ভরেছেন। হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে ইংল্যান্ডের (England) ব্যাটিং লাইন আপ। সেঞ্চুরি টেস্টে এর থেকে ভালো উপহার অশ্বিনের জন্য আর কী বা হতে পারে! বেন ফোকসকে ফেরাতেই রবিচন্দ্রন অশ্বিনের ১০০তম টেস্টে পঞ্চম উইকেটের মালিক হন। ধরমশালা টেস্টের দুই ইনিংস মিলিয়ে মোট ৯টি উইকেট তুলেছেন অশ্বিন।


রবিচন্দ্রন অশ্বিনের শততম টেস্ট ধরমশালার গ্যালারি থেকে উপভোগ করছেন তাঁর পরিবারের সদস্যরাও। ইংল্যান্ডের বিরুদ্ধে অশ্বিনের ফাইফার (৫ উইকেট) হতেই গ্যালারিতে দেখা যায় তাঁর স্ত্রী প্রীতি নারায়ণন ও দুই মেয়ে খুশিতে মেতে উঠেছেন। রবিচন্দ্রন অশ্বিন ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ১৪ ওভার বল করে ৭৭ রানের বিনিময়ে ৫টি উইকেট নিয়েছেন।


ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে রবিচন্দ্রন অশ্বিন প্রথমে তুলে নেন বেন ডাকেটের উইকেট। এরপর জ্যাক ক্রলি, অলি পোপ, ইংল্যান্ডের ক্যাপ্টেন বেন স্টোকস ও উইকেটকিপার বেন ফোকসের উইকেট নেন অশ্বিন। এই নিয়ে রবিচন্দ্রন অশ্বিন টেস্ট ক্রিকেটে ১৩ বার বেন স্টোকসকে আউট করেছেন। শততম টেস্টে প্রথম ইনিংসে অশ্বিনকে উইকেটের জন্য অনেকটাই অপেক্ষা করতে হয়েছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় ওভারেই অশ্বিন উইকেটের দেখা পান। উল্লেখ্য, ভারতীয় সিনিয়র বোলার রবিচন্দ্রন অশ্বিন ১৪৭ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে অভিষেক টেস্ট ও ১০০তম টেস্টে ৫টি উইকেট নেওয়ার নজির গড়েছেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours