পাইলট সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষকে জানিয়েছেন লেজার লাইটের বিষয়টি। জানা যাচ্ছে, নিউ টাউনের দক্ষিণ-পূর্ব দিক থেকে এই লেজার আলো দেখা গিয়েছিল। বিমানবন্দর কর্তৃপক্ষ পুরো ঘটনা জানিয়েছে এনএসসিবিআইএ থানায়। বারবার এ বিষয়ে অভিযোগ জানানো সত্ত্বেও কেন এই সমস্যায় পড়তে হচ্ছে? প্রশ্ন উঠছে।

শতাধিক যাত্রীকে নিয়ে কলকাতার আকাশে চরম বিপদে এয়ার ইন্ডিয়ার বিমান
ফাইল ছবি


কলকাতা: বিমান অবতরণ করতে আর বেশি দেরী নেই তখন। বিমানবন্দরের প্রায় কাছাকাছি চলে এসেছে এয়ার ইন্ডিয়ার বিমানটি। হঠাৎ বিপত্তি! লেজার লাইটে চোখ ধাঁধিয়ে যাওয়ার জোগাড়। আগরতলা থেকে কলকাতার দিকে যাচ্ছিল বিমানটি। এয়ার ইন্ডিয়ার এআই ৭৪৬ বিমানটিতে ছিলেন ১৪৬ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু। কলকাতার আকাশে বিমানবন্দর থেকে মাত্র ১১ নটিক্যাল মাইল দূরে অবস্থান করছিল বিমানটি। সেই সময় হঠাৎ করে লেজার লাইটের আলো ককপিটে পড়তেই চোখ ধাঁধিয়ে যায় পাইলট ও তাঁর সহকারীর। এতটাই বিভ্রান্তি তৈরি হয় যে দিক নির্ণয় করতেই বেগ পেতে হয় পাইলটকে।


লেজার লাইটের কারণে বারবার এই ধরনের বিভ্রান্তিতে পড়তে হচ্ছে পাইলটদের। মাঝ আকাশে এমন পরিস্থিতি কতটা ঝুঁকি ডেকে আনতে পারে, সে কথাই বলছেন বিশেষজ্ঞরা। তবে পাইলটের তৎপরতায় যাত্রীদের নিয়ে সুরক্ষিতভাবেই অবতরণ করেছে বিমানটি। বৃহস্পতিবার রাত ৮টা ১১ মিনিটে বিমান অবতরণ করে।

পাইলট সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষকে জানিয়েছেন লেজার লাইটের বিষয়টি। জানা যাচ্ছে, নিউ টাউনের দক্ষিণ-পূর্ব দিক থেকে এই লেজার আলো দেখা গিয়েছিল। বিমানবন্দর কর্তৃপক্ষ পুরো ঘটনা জানিয়েছে এনএসসিবিআইএ থানায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours