বুধবার দুপুর ২ টোয় বামফ্রন্টের বৈঠক হওয়ার কথা। সেই বৈঠকে যে সব সমস্যা রয়েছে, তা সমাধান করতে চান সিপিএম এবং অন্য শরিকরা। বামফ্রন্টের সেই বৈঠকের আগে বৈঠকে বসবে সিপিএমের রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্যরা। কংগ্রেসকে কতগুলো আসন ছাড়া হবে, তা নিয়ে চূড়ান্ত আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বৈঠকে।


অনেক হয়েছে! এবার আসন সমঝোতা নিয়ে একটা 'শেষ' দেখতে চায় সিপিএম
বুধেই সিপিএমের বৈঠক


কলকাতা: লোকসভা নির্বাচনের হাতে গোনা কয়েকদিন মাত্র বাকি। রাজ্যের শাসক দল তৃণমূল ছাড়া আর কোনও দল এখনও পর্যন্ত ৪২টি আসনের প্রার্থী ঘোষণা করতে পারেনি। এমনকী কংগ্রেস এবং বামেদের আসন সমঝোতার জটও কাটেনি এখনও। আগামিকাল, বুধবার কাটতে পারে সেই জট। বামেরা চাইছে না, আর বেশিদিন অপেক্ষা করতে। একটা চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হোক, এমনটাই চাইছে তারা।


বুধবার দুপুর ২ টোয় বামফ্রন্টের বৈঠক হওয়ার কথা। সেই বৈঠকে যে সব সমস্যা রয়েছে, তা সমাধান করতে চান সিপিএম এবং অন্য শরিকরা। বামফ্রন্টের সেই বৈঠকের আগে বৈঠকে বসবে সিপিএমের রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্যরা। কংগ্রেসকে কতগুলো আসন ছাড়া হবে, তা নিয়ে চূড়ান্ত আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বৈঠকে। কারণ, আর অপেক্ষা করা যাচ্ছে না বলেই দাবি করছেন সিপিএমের সম্পাদকমণ্ডলীর সদস্য। একটা সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে এবার।

প্রাথমিকভাবে জানা যাচ্ছে, পুরুলিয়ার আসনে প্রার্থী দিতে চায় ফরওয়ার্ড ব্লক। সেখানে প্রাক্তন বিধায়ক ধীরেন মাহাতোকে প্রার্থী করতে চায় তারা। আবার ওই আসনেই নেপাল মাহাতোকে প্রার্থী করেছে কংগ্রেস। ফলে ফরওয়ার্ড ব্লক যাতে প্রার্থী না দেয়, সেই চেষ্টা করছে সিপিএম। এদিকে আবার পরিস্থিতি জটিল হয়েছে কোচবিহারে। সেখানে কংগ্রেস পিয়া রায় চৌধুরীকে প্রার্থী করেছে। একই কেন্দ্রে নীতিশ চন্দ্র রায় ফরওয়ার্ড ব্লক প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours