মিচেল স্টার্ককে নিলামে ২৪.৭৫ কোটি টাকায় কেকেআর কেনার পর থেকেই তিনি আলোচনার কেন্দ্রে। স্বাভাবিকভাবেই তাঁর দিকে এ বারের আইপিএলের সময় বাড়তি নজর যেমন কেকেআরের অনুরাগীদের থাকবে, তেমনই নাইট টিম ম্যানেজমেন্টেরও থাকবে।

 ঝুলি ভর্তি উইকেট নেবেন নাইট তারকা মিচেল স্টার্ক, ভবিষ্যদ্বাণী অজি ক্রিকেটারের
ঝুলি ভর্তি উইকেট নেবেন নাইট তারকা মিচেল স্টার্ক, ভবিষ্যদ্বাণী অজি ক্রিকেটারের


কলকাতা: আর ২৪ ঘণ্টা পর ইডেনে নাইটরা আইপিএল (IPL) যাত্রা শুরু করবে। নেতা শ্রেয়স আইয়ারের হাত ধরে কেকেআর শিবিরে তৃতীয় আইপিএল ট্রফি আসবে। সেই আশায় বুক বেঁধেছেন নাইট প্রেমীরা। শনি-রাতে কেকেআর অনুরাগীরা বলবেন, ‘করব লড়ব জিতব রে… করব লড়ব রে, জিতব রে… জিতব রে…’ নাইট শিবিরে প্রতিভার অভাব নেই। গৌতম গম্ভীরের মাস্টার প্ল্যান কাজে লাগাতে পারলেই কেল্লাফতে করবে কেকেআর। আইপিএল শুরু হওয়ার আগে টুর্নামেন্টের ইতিহাসের সবচেয়ে দামি ক্রিকেটার মিচেল স্টার্ককে (Mitchell Starc) নিয়ে স্বাভাবিকভাবেই রীতিমতো আলোচনা চলছে। এ বার অজি তারকার এক সতীর্থ জানালেন, ঝুলি ভর্তি উইকেট নেবেন স্টার্ক।

অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী তারকা ক্রিকেটার স্টিভ স্মিথকে এ বারের আইপিএলের কমেন্ট্রি বক্সে দেখা যাবে। তিনি এ বার এক ব়্যাপিড ফায়ারে জানিয়েছেন, তাঁর মনে হয় অজি টিমে তাঁর এক সতীর্থ এ বারের আইপিএলে ৩০টি উইকেট নেবেন। প্যাট কামিন্সও এ বারের আইপিএলে খেলবেন। তিনি অরেঞ্জ আর্মির নেতা। স্মিথ অবশ্য কামিন্সকে নিয়ে এ কথা বলেননি। নাইট তারকা মিচেল স্টার্ককে নিয়ে স্টিভ স্মিথ বলেন, ‘আমার মনে হয় ও বেশ কয়েকটা উইকেট ঝুলিতে ভরবে। ওকে হয়তো নতুন বল হাতে তুলে দেওয়া হবে এবং ডেথ ওভারেও দায়িত্ব দেওয়া হবে। সেখানে ও বেশ কয়েকটা উইকেট তুলে নেওয়ার সুযোগ পাবে। তাই আমার মনে হয় মোট ৩০টা উইকেট পাবে।’

আইপিএলে এক মরসুমে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ড রয়েছে হর্ষল প্যাটেল ও ডোয়েন ব্র্যাভোর ঝুলিতে। হর্ষল ২০২১ সালে আরসিবির জার্সিতে ৩২টি উইকেট নিয়েছিলেন। আর ব্র্যাভো ২০১৩ সালে সিএসকের হয়ে ৩২টি উইকেট নিয়েছিলেন। এই তালিকায় তাঁদের পর রয়েছেন কাগিসো রাবাডা। তিনি দিল্লি ক্যাপিটালসের জার্সিতে আইপিএলের এক মরসুমে, ২০২০ সালে ৩০টি উইকেট নিয়েছিলেন।

মিচেল স্টার্ককে নিলামে ২৪.৭৫ কোটি টাকায় কেকেআর কেনার পর থেকেই তিনি আলোচনার কেন্দ্রে। স্বাভাবিকভাবেই তাঁর দিকে এ বারের আইপিএলের সময় বাড়তি নজর যেমন কেকেআরের অনুরাগীদের থাকবে, তেমনই নাইট টিম ম্যানেজমেন্টেরও থাকবে। অবশ্য কেকেআর আইপিএল সফর শুরু করার আগে গৌতম গম্ভীর পরিষ্কার জানিয়ে দিয়েছেন, প্যাট কামিন্স নাইটদের এক্স ফ্যাক্টর হতে পারেন। যদি তিনি আন্তর্জাতিক ক্রিকেটে যে ভাবে অস্ট্রেলিয়াকে সাফল্য দিয়েছেন, সেটা কেকেআরকেও দিতে পারেন। তা হলে নাইটদের আটকানো যাবে না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours