রাজ্যের শাসক শিবিরের বক্তব্য, এই ধরনের মন্তব্যের কারণে আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করেছেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ কী বলেছেন, কী কারণে তাঁদের অভিযোগ, সেই সব বিষয়ে বিস্তারিত লিখে কমিশনের দুয়ারে চিঠি পাঠিয়েছে তৃণমূল শিবির। ঘাসফুল শিবিরের বক্তব্য, এই ধরনের মন্তব্যের কারণে শালীনতা ভঙ্গ হয়েছে।

মমতাকে টার্গেট করে 'বিতর্কিত' মন্তব্যের অভিযোগ! দিলীপের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের
মমতা বন্দ্যোপাধ্যায় ও দিলীপ ঘোষ

 বিতর্কিত মন্তব্যের অভিযোগ। এবার বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে নালিশ জানাল তৃণমূল। মঙ্গলবারই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে দলীয় লেটারপ্যাডে দিলীপের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে চিঠি পাঠিয়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের শাসক শিবিরের বক্তব্য, এই ধরনের মন্তব্যের কারণে আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করেছেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ কী বলেছেন, কী কারণে তাঁদের অভিযোগ, সেই সব বিষয়ে বিস্তারিত লিখে কমিশনের দুয়ারে চিঠি পাঠিয়েছে তৃণমূল শিবির। ঘাসফুল শিবিরের বক্তব্য, এই ধরনের মন্তব্যের কারণে শালীনতা ভঙ্গ হয়েছে।


কেন এই মন্তব্য আদর্শ আচরণ বিধি ভঙ্গের সামিল, সে কথাও চিঠিতে লিখেছে তৃণমূল। শাসক শিবিরের বক্তব্য, আদর্শ আচরণবিধি অনুযায়ী কোনও প্রার্থী কারও ব্যক্তিগত জীবন সম্পর্কে সমালোচনা বা আক্রমণ করতে পারেন না। পাশাপাশি মহিলাদের অসম্মান করা হয়, এমন কোনও মন্তব্যও কোনও রাজনৈতিক দল বা কোনও প্রার্থী করতে পারেন না, আদর্শ আচরণবিধির কথা উল্লেখ করে, সে কথাও তুলে ধরেছে তৃণমূল। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দিলীপ ঘোষের বিরুদ্ধে এই অভিযোগের প্রেক্ষিতে ইতিমধ্যেই পদক্ষেপ করেছে নির্বাচন কমিশন।


জানা যাচ্ছে, দিলীপ ঘোষের এই মন্তব্যের বিরুদ্ধে জেলাশাসকের থেকে রিপোর্ট তলব করেছে কমিশন। জেলাশাসকের থেকে এই বিষয়ে রিপোর্ট পাওয়ার পরই এই বিষয়ে পরবর্তী পদক্ষেপ করতে পারে নির্বাচন কমিশন। উল্লেখ্য, ভোটের মুখে দিলীপ ঘোষের বিতর্কিত মন্তব্যকে হাতিয়ার করে এবার একযোগে সরব হয়েছে তৃণমূল শিবির। তৃণমূলের ছোট-বড়-মাঝারি সব মাপের নেতা-নেত্রীরা নিশানা করতে শুরু করেছেন বিজেপিকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours