ঈশানের জন্য বোর্ড নির্দেশ দিয়েছিল তাঁকে রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের শেষ গ্রুপ লিগের ম্যাচ খেলতে হবে। এ বার বোর্ডের নির্দেশকে আবার বুড়ো আঙুল দেখালেন ঝাড়খণ্ডের উইকেটকিপার ব্যাটার। আজ শুক্রবার শুরু হয়েছে রঞ্জি ট্রফির লিগ পর্বের শেষ রাউন্ডের খেলা। তাতে ঝাড়খণ্ড নেমেছে রাজস্থানের বিরুদ্ধে। এই ম্যাচে খেলছেন না ঈশান।

বোর্ডের কড়া নির্দেশ অমান্য, IPLএ হয়তো খেলতে পারবেন না ঈশান
বোর্ডের কড়া নির্দেশ অমান্য, IPLএ হয়তো খেলতে পারবেন না ঈশান

কলকাতা: জাতীয় দলের ডিউটিতে থাকা এবং চোট আঘাত পাওয়া ক্রিকেটারদের ছাড়া বাকিদের জন্য রঞ্জি ট্রফি (Ranji Trophy) খেলা বাধ্যতামূলক করেছে বোর্ড। কিন্তু ঈশান কিষাণ (Ishan Kishan) কোনও ভাবেই তা মানছেন না। জানা গিয়েছিল, ঈশানের জন্য বোর্ড নির্দেশ দিয়েছিল তাঁকে রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের শেষ গ্রুপ লিগের ম্যাচ খেলতে হবে। এ বার বোর্ডের নির্দেশকে আবার বুড়ো আঙুল দেখালেন ঝাড়খণ্ডের উইকেটকিপার ব্যাটার। আজ শুক্রবার শুরু হয়েছে রঞ্জি ট্রফির লিগ পর্বের শেষ রাউন্ডের খেলা। তাতে ঝাড়খণ্ড নেমেছে রাজস্থানের বিরুদ্ধে। এই ম্যাচে খেলছেন না ঈশান। বোর্ডের নির্দেশের পরও কেন রঞ্জি খেলায় অনিহা ঈশান কিষাণের? এই প্রশ্ন দিন দিন জোরাল হচ্ছে।

ঈশান কি নিজেকে শুধু আইপিএলের জন্যই তৈরি করছেন? এই প্রশ্নও ঘুরপাক খাচ্ছে। কিন্তু বোর্ড এ বার থেকে আইপিএলে খেলার জন্য রঞ্জি ট্রফির কিছু ম্যাচ খেলা বাধ্যতামূলক করতে পারে বলেই শোনা গিয়েছে। সেক্ষেত্রে বোর্ডের নির্দেশ অমান্য করার কারণে কি ঈশান আইপিএলে খেলতে পারবেন না?

এর আগে বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছিলেন, ‘বোর্ডের শীর্ষকর্তারা এটা ভালোমতোই জানেন, অনেক ক্রিকেটারই লাল বলের ক্রিকেটে খেলতে চান না। জাতীয় দলে না থাকলে কেউ কেউ সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে তাও খেলেন। লাল-বলের টুর্নামেন্টের সময় তাঁদের তো খুঁজেই পাওয়া যায় না। তাঁদের বাগে আনতেই এ বার থেকে অন্তত ৩-৪টি রঞ্জি ম্যাচ খেলা বাধ্যতামূলক করতে পারে বোর্ড।’


ঈশান কিষাণের অনুপস্থিতিতে ঝাড়খণ্ডের হয়ে উইকেট কিপিং করছেন কুমার কুশাগ্র। ভারতীয় তারকা ক্রিকেটারে ঈশান কিষাণের পাশাপাশি দীপক চাহার ও শ্রেয়স আইয়ারকেও তাঁদের রাজ্যের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলকে বলা হয়েছিল। ঝাড়খণ্ডের ঈশান কিষাণ ছাড়াও দীপক চাহাল এবং শ্রেয়স আইয়ারও রঞ্জি ট্রফির শেষ রাউন্ডের ম্যাচ খেলছেন না। অবশ্য শোনা গিয়েছিল, শ্রেয়স আইয়ার পিঠ ও কুঁচকিতে চোট পেয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours