গত বছরের ওডিআই বিশ্বকাপে হার্দিকের চোট পাওয়ার পর থেকে অনেক কিছু বদলে গিয়েছে। এর মাঝে রোহিত শর্মার জায়গায় মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হয়েছেন হার্দিক। আবার তিনি জেনে গিয়েছেন যে আগামী টি-২০ বিশ্বকাপে ভারতীয় টিমকে নেতৃত্ব দিতে পারবেন না। আপাতত তাঁর লক্ষ্য আইপিএলের জন্য নিজেকে প্রস্তুত করা।

ভক্তদের জন্য সুখবর, অনুশীলনে গগনচুম্বী ছক্কা হাঁকাচ্ছেন হার্দিক পান্ডিয়া
MI ভক্তদের জন্য সুখবর, অনুশীলনে গগনচুম্বী ছক্কা হাঁকাচ্ছেন হার্দিক পান্ডিয়া



একদিকে দেশের মাটিতে চলছে ভারত-ইংল্যান্ড (India vs England) টেস্ট (Test) সিরিজ। টিম ইন্ডিয়ার যে ক্রিকেটাররা এই সিরিজের অংশ নন, তাঁরা হয়তো ব্যস্ত নিজের রাজ্যের হয়ে রঞ্জি ট্রফি খেলতে। আবার কিছু ক্রিকেটার আইপিএলের প্রস্তুতিতে মগ্ন। অনেকে আবার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) মতো চোট সারিয়ে ফেরার তালিকাতেও রয়েছেন। গত বছর ওডিআই বিশ্বকাপের সময় গোড়ালিতে চোট পেয়েছিলেন ভারতীয় অলরাউন্ডার। তাঁর চোট এতটাই গুরুতর ছিল যে এখনও তিনি প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরেননি। কয়েক দিন আগে অবশ্য নেটে ফিরেছেন। বোলিং অনুশীলনে আগে দেখা গিয়েছিল হার্দিককে। এ বার তাঁকে নেটে ব্যাট করতে দেখা গেল। শুধু তাই নয় নেটে লম্বা ছক্কা হাঁকাতেও দেখা গিয়েছে তাঁকে।


বরোদায় হার্দিক পান্ডিয়া অনুশীলন করছেন। ভারতীয় তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া তাঁর সোশ্যাল মিডিয়া সাইট X এ নিজের ব্যাটিং অনুশীলনের ভিডিয়ো শেয়ার করেছেন। যেখানে দেখা গিয়েছে তিনি সাবলীল ভাবে ব্যাটিং করছেন এবং লম্বা ছয়ও মারছেন। স্বাভাবিকভাবেই এই ভিডিয়ো মুম্বই ইন্ডিয়ান্সের অনুরাগীদের মন ভালো করে দিচ্ছে। রোহিতের জায়গায় আগামী আইপিএলের জন্য মুম্বইয়ের অধিনায়ক হার্দিক হওয়ার পর কম বিতর্ক হয়নি। অনেক সময় এও বলা হয়েছে, চোটপ্রবণ হার্দিককে নেতা বানিয়ে ডুবতে হবে মুম্বই ইন্ডিয়ান্সকে।



গত বছরের ওডিআই বিশ্বকাপে হার্দিকের চোট পাওয়ার পর থেকে অনেক কিছু বদলে গিয়েছে। এর মাঝে রোহিত শর্মার জায়গায় মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হয়েছেন হার্দিক। আসলে ২০২৪ সালের আইপিএলের নিলামের আগে গুজরাট টাইটান্স থেকে ট্রেডিংয়ে মুম্বই ইন্ডিয়ান্সে গিয়েছেন হার্দিক পান্ডিয়া। একইসঙ্গে তিনি জেনে গিয়েছেন যে আগামী টি-২০ বিশ্বকাপে ভারতীয় টিমকে নেতৃত্ব দিতে পারবেন না। চব্বিশের কুড়ি-বিশের বিশ্বকাপে রোহিত শর্মাই থাকছেন ভারতের নেতা, কয়েকদিন আগেই তা নিশ্চিত করেছেন বোর্ড সচিব জয় শাহ। আপাতত তাঁর লক্ষ্য আইপিএলের জন্য নিজেকে প্রস্তুত করা। তারপরই রয়েছে টি-২০ বিশ্বকাপ। আইপিএলে ভালো পারফর্ম করতে পারলেই হার্দিকের জন্য টি-২০ বিশ্বকাপের দরজাও খুলে যাবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours