ঐতিহাসিক ঘোষণা মুখ্যমন্ত্রীর, ১২০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে মুড়িগঙ্গা নদীর উপর গঙ্গাসাগর সেতু। স্বপ্ন পূরণ হবে সাগর দ্বীপ বাসির। 


রাজ্যের গুরুত্বপূর্ণ তীর্থস্থান গঙ্গাসাগর। প্রত্যেক বছর লক্ষ লক্ষ মানুষ নদী পেরিয়ে সাগর দ্বীপে আসেন মকর সংক্রান্তিতে পূর্ণ স্নানের জন্য। লাখ লাখ মানুষ আসেন কপিলমুনির আশ্রমে। কিন্তু সাগর দ্বীপে আসা যাওয়ার মাঝেই পড়ে মুড়িগঙ্গা নদী, জলপথ পেরিয়ে আসতে ও ফেরৎ যেতে গিয়ে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয় তীর্থ যাত্রী সহ দ্বীপ বাসির। এই সমস্যা থেকে মুক্তি দিতে বহুদিন ধরে কেন্দ্রের কাছে গঙ্গাসাগরে একটি ব্রিজ তৈরির জন্য আবেদন জানিয়েছিলেন রাজ্য। তবে কেন্দ্রীয় সরকারের থেকে সাড়া না-পাওয়ায় রাজ্য সরকার নিজের উদ্যোগে এই ব্রিজ তৈরি করতে চায় বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

অবশেষে বৃহস্পতিবার রাজ্য বাজেটে সেই ব্রিজ তৈরির বিষয়টি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, গঙ্গাসাগরে মুড়িগঙ্গা নদীর উপরে ব্রিজ তৈরি করবে রাজ্য সরকার। এর জন্য 1200 কোটি টাকা খরচ হবে।তিন বছরের মধ্যে এই সেতু তৈরির কাজ সম্পন্ন হবে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। মুড়িগঙ্গার উপরে তৈরি হওয়া এই সেতুর নাম দেওয়া হয়েছে গঙ্গাসাগর সেতু। মোট খরচ1200 কোটি টাকা হলেও এবছর 200 কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। ঘোষণার পর সেই খবর ছড়িয়ে পড়তেই খুশীর বন্যা বইছে গোটা দ্বীপ জুড়ে,ওই বিষয়ে কাকদ্বীপ ডট কমের ক্যামেরার সামনে কি বলছেন সাগর দ্বীপের আম জনতা দেখুন সেই ভিডিও

স্টাফ রিপোর্টার সৌরভ মন্ডল
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours