মূল নজর থাকবে ক্যাপ্টেন মায়াঙ্ক আগরওয়ালের দিকে। গ্রুপ পর্বে অনবদ্য পারফর্ম করেছিলেন দেবদত্ত পাড়িক্কালও। তাঁকে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্টের স্কোয়াডে নেওয়া হয়েছিল। লোকেশ রাহুল ফিরতে দেবদত্তকে রঞ্জি কোয়ার্টারে খেলার জন্য ছেড়ে দেওয়া হতে পারে।


ঘরোয়া ক্রিকেটে সেরার লড়াই, রইল কোয়ার্টার ফাইনালের নানা তথ্য

সাত রাউন্ডের খেলা। উপভোগ্য কিছু ম্যাচ। নানা নজির। আবহাওয়ার বাধা। সব পেরিয়ে এ বার নকআউট। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালের লড়াই। শুক্রবার শুরু হচ্ছে শেষ আটের লড়াই। গ্রুপ পর্বের ম্যাচ হয় চার দিনের। নকআউটে পাঁচ দিন। ঘরোয়া ক্রিকেটারদের জন্য টেস্ট ম্যাচের আবহ। যারা কিছু দিন আগে অবধিও হাল ছেড়ে দিতেন, সরফরাজ খানকে দেখে প্রেরণা পাচ্ছেন। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো পারফর্ম করলে যে জাতীয় দলে ঢোকা কিংবা প্রত্যাবর্তন সম্ভব, এই বিশ্বাসটা নতুন করে জন্মাতে শুরু করেছে। রঞ্জি নকআউটে কোন দল, তারকা, কোথায় ম্যাচ, বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

রঞ্জি ট্রফির চারটি কোয়ার্টার ফাইনালই শুরু হবে শুক্রবার (২৩-২৭ ফেব্রুয়ারি) থেকে। প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি বিদর্ভ ও কর্ণাটক। ম্যাচটি হবে নাগপুরে। কর্ণাটক শিবিরে মূল নজর থাকবে ক্যাপ্টেন মায়াঙ্ক আগরওয়ালের দিকে। গ্রুপ পর্বে অনবদ্য় পারফর্ম করেছিলেন দেবদত্ত পাড়িক্কালও। তাঁকে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্টের স্কোয়াডে নেওয়া হয়েছিল। লোকেশ রাহুল ফিরতে দেবদত্তকে রঞ্জি কোয়ার্টারে খেলার জন্য ছেড়ে দেওয়া হতে পারে।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুম্বই বনাম বরোদা। চোট সারিয়ে প্রত্যাবর্তন করেছেন পৃথ্বী শ। দুর্দান্ত একটা ইনিংসও খেলেছেন। কোয়ার্টার ফাইনালে মুম্বই ব্যাটার পৃথ্বী শয়ের দিকে বাড়তি নজর থাকবে। তিনিও তো জাতীয় দলে প্রত্যাবর্তনের লড়াই করছেন। ম্যাচটি হবে মুম্বইতেই। তৃতীয় কোয়ার্টার ফাইনালে কোয়েম্বাটুরে। তামিল নাডুর সামনে সৌরাষ্ট্র। টেস্ট দলে আর জায়গা পাচ্ছেন না চেতেশ্বর পূজারা। ঘরোয়া ক্রিকেটে একের পর এক অনবদ্য ইনিংস খেলছেন। নকআউটেও পূজারাকে নিয়ে বাড়তি প্রত্যাশা থাকবে।

চতুর্থ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে চলেছে মধ্যপ্রদেশ ও অন্ধ্রপ্রদেশ। একটা সময় টেস্ট দলে ছিলেন অন্ধ্রপ্রদেশের ব্যাটার হনুমা বিহারী। অস্ট্রেলিয়ার মাটিতে মহাকাব্যিক সিরিজ জয়েও ভূমিকা রয়েছে। হনুমা দলে থাকা মানে বোলিংয়েও একটা বিকল্প। কিন্তু টেস্ট স্কোয়াডে তিনি এখন ব্রাত্য। রঞ্জি নকআউটে ভালো পারফর্ম করে নির্বাচকদের বার্তা দেওয়াই লক্ষ্য থাকবে হনুমার। চতুর্থ কোয়ার্টার ফাইনালটি হবে ইন্দোরে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours