ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট টাইটান্সে খেলেন নুর আহমেদ। ২০২২ সালে অভিষেক আইপিএলেই চ্যাম্পিয়ন হয় হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটান্স। গত বারও ফাইনালে উঠেছিল। চেন্নাই সুপার কিংসের কাছে হারে রানার্স হয় টাইটান্স। রশিদ খানের পাশাপাশি ক্রমশ নিজেকে মেলে ধরছেন টাইটান্সের বাঁ হাতি রিস্ট স্পিনার নুর আহমেদ। 

ভারতের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপে হাতে গোনা কিছু ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন নুর। সেখানেও নজর কেড়েছেন।
এক বছরের নির্বাসন আফগানিস্তান স্পিনারকে!

বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেন আফগানিস্তানের ক্রিকেটাররা। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় নাম নিঃসন্দেহে রশিদ খান। আইপিএলের সৌজন্যে আরও এক আফগান স্পিনার জনপ্রিয় হয়ে উঠেছেন। তিনিও রশিদ খানের মতো লেগ স্পিনার। তবে তিনি বাঁ হাতি লেগ স্পিনার। আফগান তরুণ চায়নাম্যান বোলার নুর আহমেদ সমস্যায়। ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগে (ILT20) চুক্তি নিয়ে সমস্যায় তাঁকে এক বছরের জন্য নির্বাসন দেওয়া হয়েছে। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট টাইটান্সে খেলেন নুর আহমেদ। ২০২২ সালে অভিষেক আইপিএলেই চ্যাম্পিয়ন হয় হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটান্স। গত বারও ফাইনালে উঠেছিল। চেন্নাই সুপার কিংসের কাছে হারে রানার্স হয় টাইটান্স। রশিদ খানের পাশাপাশি ক্রমশ নিজেকে মেলে ধরছেন টাইটান্সের বাঁ হাতি রিস্ট স্পিনার নুর আহমেদ। ভারতের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপে হাতে গোনা কিছু ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন নুর। সেখানেও নজর কেড়েছেন। ILT20 নিয়ে অবশ্য প্রবল সমস্যায় নুর আহমেদ। তাঁকে একবছরের জন্য এই টুর্নামেন্টে নির্বাসিত করা হয়েছে।

উদ্বোধনী সংস্করণে শারজা ওয়ারিয়র্সে খেলেছিলেন নুর আহমেদ। ফ্র্যাঞ্চাইজির তরফে তাঁকে আরও এক বছরের চুক্তি বাড়ানোর কথা বলা হয়েছিল। যদিও সেই প্রস্তাবে রাজি হননি নুর। শৃঙ্খলাভঙ্গের জন্য তাঁকে প্রাথমিক ভাবে এক বছরের নির্বাসন দেওয়া হয়। এমনকি তাঁকে ২০ মাসের নির্বাসনের ভাবনাও ছিল কমিটির। চুক্তির সময় নুর যেহেতু নাবালক ছিল, তাই নির্বাসনের সময় এক বছর থেকে কমিয়ে ৮ মাস করা হয়েছে। গত ডিসেম্বরে আফগান পেসার নবীন উল হককেও চুক্তিভঙ্গের কারণে ২০ মাসের নির্বাসন দেওয়া হয়েছিল তে।

এই নির্বাসনের প্রভাব অবশ্য আইপিএলে পড়বে না। ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি থেকে যে অর্থ উপার্জনের বিকল্প ছিল, তাতে ধাক্কা লাগতে পারে। ভবিষ্যতে কোনও দল তাঁকে সই করানো নিয়ে নিঃসন্দেহে ভাবতে বাধ্য হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours