ফাইনাল ম্যাচে ভারতের সামনে ২৫৩ রানের টার্গেট রেখেছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে ৩টি উইকেট নিয়েছেন রাজ লিম্বানি। ২টি পেয়েছেন নমন তিওয়ারি। ১টি করে উইকেট নিয়েছেন সৌম্য পান্ডে ও মুশির খান। একটি উইকেট নিয়েই যুব বিশ্বকাপে রবি বিষ্ণোইয়ের করা রেকর্ড ভেঙেছেন জুনিয়র জাডেজা।


কলকাতা: প্রোটিয়াদের দেশে চলছে ভারত-অস্ট্রেলিয়া যুব বিশ্বকাপের ফাইনাল (U19 World Cup 2024)। টুর্নামেন্টের দুই অন্যতম সফল দল মেগা ম্যাচে মুখোমুখি। ভারতীয় সময় অনুযায়ী রবি-রাতে রোহিতদের হারের বদলা নেওয়ার সুযোগ রয়েছে উদয়দের কাছে। টানা পঞ্চম বার ছোটদের বিশ্বকাপ ফাইনাল খেলছে টিম ইন্ডিয়া। পুরো টুর্নামেন্ট জুড়ে অনবদ্য পারফর্ম করে অপরাজিত থেকে ফাইনালে খেলছেন উদয়-মুশিররা। ফাইনাল ম্যাচে ভারতের সামনে ২৫৩ রানের টার্গেট রেখেছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে ৩টি উইকেট নিয়েছেন রাজ লিম্বানি। ২টি পেয়েছেন নমন তিওয়ারি। ১টি করে উইকেট নিয়েছেন সৌম্য পান্ডে ও মুশির খান। একটি উইকেট নিয়েই যুব বিশ্বকাপে রবি বিষ্ণোইয়ের (Ravi Bishnoi) করা রেকর্ড ভেঙেছেন জুনিয়র জাডেজা।


সৌম্য পান্ডেকে বলা হচ্ছে জুনিয়র জাডেজা। তিনি হুবহু জাডেজার মতোই বল করেন। টুর্নামেন্টে ভারতের ম্যাচ চলাকালীন ধারাভাষ্যকাররা বাঁ হাতি স্পিনার সৌম্য পান্ডিয়াকে যে কারণে জুনিয়র জাডেজা, ভবিষ্যতের জাডেজা বলেছেন। ২০২০ সালে যুব বিশ্বকাপে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েছিলেন রবি বিষ্ণোই। সে বার তিনি ১৭টি উইকেট নিয়েছিলেন। এ বারের বিশ্বকাপে সৌম্য ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার দিক থেকে রবিকে ছাপিয়ে গিয়েছেন। ভারতীয় বংশোদ্ভুত হরজস সিংকে (৫৫) ফাইনালে আউট করেন সৌম্য।



২০২০ সালের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে রবি বিষ্ণোই দুরন্ত ছন্দে ছিলেন। ভারত ফাইনালে অল্পের জন্য বাংলাদেশের কাছে হেরে গিয়েছিল। এ বারের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে সৌম্য পান্ডে বছর চারেক আগে রবির নেওয়া ১৭টি উইকেটের থেকে ১টি বেশি অর্থাৎ ১৮টি উইকেট নিয়েছেন। ৭ ম্যাচে সৌম্য এই রেকর্ড গড়েছেন। সৌম্য বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচে ৪টি উইকেট নিয়েছিলেন। এরপর যথাক্রমে আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে ৩টি, ইউএসএর বিরুদ্ধে ১টি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৪টি, নেপালের বিরুদ্ধে ৪টি এবং সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১টি ও ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১টি উইকেট নিয়েছেন সৌম্য।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours