জানা গিয়েছে, সোমবার ভোরে বৈকণ্ঠপুরের জঙ্গল থেকে বেরিয়ে লোকালয়ে চলে আসে দু'টি হাতি। এরপর তারা রাজগঞ্জ শিল্পতালুক এলাকায় তাণ্ডব চালিয়ে ভেঙে দেয় সেখানকার সীমানা প্রাচীর। চাষের জমি তছনছ করে আশ্রয় নেয় রাজগঞ্জের তুঁত বাগানে বলে খবর।

পরিচয়পত্র লাগে না ওদের, শুঁড় দুলিয়েই বাংলাদেশে ঢুকে পড়ল ভারতের হাতি
হাতি ঢুকে গেল বাংলাদেশে

জলপাইগুড়ি: সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢুকে পড়ল একজোড়া বুনো হাতি। আর এই নিয়ে মঙ্গলবার দিনভর উত্তেজনা ছড়ালো ভারত ও বাংলাদেশ সীমান্ত ঘেঁষা গ্রামগুলিতে।


জানা গিয়েছে, সোমবার ভোরে বৈকণ্ঠপুরের জঙ্গল থেকে বেরিয়ে লোকালয়ে চলে আসে দু’টি হাতি। এরপর তারা রাজগঞ্জ শিল্পতালুক এলাকায় তাণ্ডব চালিয়ে ভেঙে দেয় সেখানকার সীমানা প্রাচীর। চাষের জমি তছনছ করে আশ্রয় নেয় রাজগঞ্জের তুঁত বাগানে বলে খবর। এরপর সোমবার সেখানেই দিনভর লুকিয়ে থাকে। তাদের পাহাড়া দিতে থাকে পুলিশ ও বনকর্মীরা।


রাত নামলে হাতি দু’টিকে তাড়া করে বৈকণ্ঠপুর জঙ্গলে ফেরানোর চেষ্টা করেন বন কর্মীরা। কিন্তু হাতি দুটি দিক ভুল করে চলে যায় রাজগঞ্জের হুদু গছ সীমান্তের দিকে। এবং সেখানেই থেকে যায়। এরপর মঙ্গলবার সকালে হাতি দু’টি হুদু গছ এলাকায় আলু চাষের জমি থেকে আলু খায়। ফসলের ক্ষতি করে। এরপর তারা সীমান্ত ডিঙিয়ে বাংলাদেশে ঢুকে পড়ে। হাতি দুটিকে ফের ভারতে ফেরানোর চেষ্টা চালাচ্ছেন বন বিভাগের কর্মীরা। এ ব্যাপার বাংলাদেশ সরকারের সঙ্গেও এব্যাপারে কথা হয়েছে বলে জানাগিয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় শেষ পাওয়া খবরে জানা যায়, হাতি দু’টি বাংলাদেশের পঞ্চগড় এলাকায় রয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours